বাংলাদেশ ও কাতার রেড ক্রিসেন্টের দ্বিপাক্ষিক বৈঠক

বাংলাদেশ ও কাতার রেড ক্রিসেন্টের দ্বিপাক্ষিক বৈঠক

বাংলাদেশ সফররত কাতার রেড ক্রিসেন্টের উচ্চ পর্যায়েরর প্রতিনিধি দল (মেডিকেল টিম) ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে বিষয়ে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সভায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চলমান স্বাস্থ্যসেবা কার্যক্রমসহ সোসাইটি পরিচালিত বিভিন্ন সেবামূলক কার্যক্রম নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে।
সোমবার বিকেলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মগবাজারস্থ জাতীয় সদর দফতরের চেয়ারম্যান কার্যালয়ের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়।


সভায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি’র গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসার ডা. মো. হাবিবে মিল্লাত, ব্যবস্থাপনা পর্ষদ সদস্যরা, সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন এবং কাতার রেড ক্রিসেন্টের রিলিফ ও ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট বিভাগের নির্বাহী পরিচালক ডা. মোহাম্মদ সালাহ ইবরাহীমের নেতৃত্বে মেডিকেল টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভা শেষে মেডিকেল টিমের সদস্যরা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পরিদর্শন করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, কাতার রেড ক্রিসেন্ট; বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পার্টনার ন্যাশনাল সোসাইটি। সোসাইটির বিভিন্ন মানবিক সহাযতা কার্যক্রম পরিচালনায় দীর্ঘদিন যাবৎ তারা সহযোগিতা করে আসছে।

মিয়ানমারের রাখাইন রাজ্যে থেকে বাংলাদেশে আশ্রয় নেয়া জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সহযোগিতা করে চলেছে কাতার রেড ক্রিসেন্ট। বান্দরবানের ঘুমধুম নামক স্থানে কাতার রেড ক্রিসেন্ট এর সহযোগিতায় পরিচালিত বিডিআরসিএস ফিল্ড হাসপাতাল তার অন্যতম দৃষ্টান্ত।