বরিশালে বাসচাপায় ঢাবি ও জবির দুই ছাত্র নিহত

বরিশালে বাসচাপায় ঢাবি ও জবির দুই ছাত্র নিহত

বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় মোটরসাইকেল আরোহী ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই ছাত্র নিহত হয়েছেন। বৃহস্পাতিবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. মহাসিন (২৪) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষে ছাত্র নাজমুল হাসান অপু (২৩)।


গৌরনদী হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আতিয়ার রহমান জানান, টিভিএস কোম্পানির সৌজন্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩০ জন ছাত্র ভ্রমনের উদ্দেশ্যে ১৬টি আরটিআর মোটরসাইকেল যোগে ঢাকা থেকে বুধবার রাত ৯টার দিকে কুয়াকাটার উদ্দেশ্যে রওনা দেন।

মোটরসাইকেল বহরটি বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার বামরাইল এলাকা অতিক্রম করছিল। এ সময় একটি পিকআপকে অতিক্রম করতে গিয়ে মহাসিন ও অপুর মোটরসাইকেলটি বিপরীত দিক থেকে আসা বরিশাল থেকে মাওয়াগামী বিএমএফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাদেরকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অপুর মৃত্যু হয় ও মহাসিন গুরুতর আহত হন। মুমূর্ষু অবস্থায় মহাসিনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, পুলিশ বাসটি আটক করেছে। তবে চালক ও হেলপার ঘটনার পরপরই পালিয়ে গেছে।