বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা ১৯ আহত ৭০

বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা ১৯ আহত ৭০

রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের বহুতল ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে আসলেও ভবনের ভেতরে থেকে এখনো শুধু ধোঁয়া বের হচ্ছে। ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনের ভেতরে অবিরত পানি ছুড়ছেন।

সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ভবনের ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে। পাশাপাশি ভবনের নিচে এখনো উৎসুক জনতা ভিড় করে আছেন। ফলে ফায়ার সার্ভিস, ওয়াসা, ডিএনসিসির পানি সরবারহ করার গাড়ি চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে।

ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট দীর্ঘক্ষণ কাজ করার পর বিকেল ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে দুপুর ১২টা ৫০ মিনিটে আগুন লাগার ঘটনা ঘটে। ভবনটিতে দ্য ওয়েভ গ্রুপ, হেরিটেজ এয়ার এক্সপ্রেস, আমরা টেকনোলজিস লিমিটেড ছাড়াও অর্ধশতাধিক অফিস রয়েছে।

আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদরের ডিউটি অফিসার মিজানুর রহমান। তিনি বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে নির্বাপণ শতভাগ হয়নি। ধোঁয়া আছে। পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে সময় লাগবে।

রাজধানীর বনানীর বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় আটকা পড়াদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা। আটকে পড়াদের উদ্ধারে দুটি স্কাই লিফট ব্যবহার করা হয়েছে। এ পর্যন্ত ভবনটি থেকে অর্ধশতাধিক ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

উদ্ধারকর্মীরা জানিয়েছেন, উদ্ধার হওয়া সবাই কমবেশি আহত হয়েছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ইউনাইটেড হাসপাতালে তিনজন, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দুজন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন এবং ঘটনাস্থলে ১১ জন মারা গেছেন। এছাড়া আহত হয়েছেন ৭০ জন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হতাহতের বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ডিডি) দিলীপ কুমার ঘোষ।