বদলে গেল আইপিএল ফাইনালের ভেন্যু

বদলে গেল আইপিএল ফাইনালের ভেন্যু

গুঞ্জন শোনা গিয়েছিল সপ্তাহদুয়েক আগেই, যা সত্য হলো অবশেষে। স্টেডিয়ামের গ্যালারি সম্পর্কিত ঝামেলা মেটাতে ব্যর্থ হওয়ায় আইপিএল ফাইনালের ভেন্যু চেন্নাই থেকে সরিয়ে নেয়া হয়েছে হায়দরাবাদে। তবে প্লে-অফ পর্বের ১টি ম্যাচ আয়োজন করতে পারবে চেন্নাই।

গত আসরে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে চলতি মৌসুমের উদ্বোধনী এবং সমাপনী তথা ফাইনাল ম্যাচ আয়োজন করার সুযোগ দেয়া হয়েছিল চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামকে। সে মোতাবেক উদ্বোধনী ম্যাচটি ভালোভাবেই আয়োজন করে তারা।


কিন্তু বেশকিছু কারণে চিদম্বরম স্টেডিয়ামের আই, জে এবং কে- এই তিনটি স্ট্যান্ড তথা গ্যালারিতে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে স্টেডিয়াম কর্তৃপক্ষ। যে কারণে আইপিএলের অন্য সব মাঠে গ্যালারিতে যখন দেখা যায় উপচে পড়া ভিড়, তখন চেন্নাইয়ের মাঠে খালি দেখা যায় এ তিনটি গ্যালারি।

যা কি-না আইপিএলের জনপ্রিয়তা এবং টিভিতে খেলা দেখা দর্শকদের আগ্রহের জন্য নেতিবাচক হিসেবেই উল্লেখ করছে টুর্নামেন্ট আয়োজক কমিটি। তাই টুর্নামেন্টের জনপ্রিয়তার কথা মাথায় রেখে আইপিএল ফাইনালসহ প্লে-অফ পর্বের বেশ কিছু ম্যাচ সরিয়ে নেয়া হয়েছে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে।

তবে প্লে-অফ পর্বের প্রথম ম্যাচ অর্থাৎ কোয়ালিফায়ার-১ ম্যাচটি হবে চেন্নাইয়ের এম এ চিদ্মবরম স্টেডিয়ামেই। সেক্ষেত্রে এলিমিনেটর এবং কোয়ালিফায়ার-২ ম্যাচটি হবে ভিশাখাপত্তমে। গত আসরের রানার্সআপ হওয়ায় ১২ মার্চের মেগা ফাইনাল আয়োজনের দায়িত্ব পেয়েছে হায়দরাবাদই।