বঙ্গবন্ধুর অবদান চিরকাল দক্ষিণ এশিয়া মনে রাখবে

বঙ্গবন্ধুর অবদান চিরকাল দক্ষিণ এশিয়া মনে রাখবে

 বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান বাংলাদেশ ও দক্ষিণ এশিয়া চিরকাল মনে রাখবে বলে মন্তব্য করেছেন সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

রোববার (১৫ জুলাই)  ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনের পর এক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি।

এর আগে ভারতের  স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় জাদুঘরের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন রাজনাথ সিং। এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে রাখা পরিদর্শন বইয়ে সই করেন।

বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনের পর রাজনাথ সিং তার নিজের টুইটারে বলেন, ‘বাংলাদেশের জাতির জনক ও মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘর পরিদর্শন করলাম। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছি। বঙ্গবন্ধুর অবদান বাংলাদেশ ও দক্ষিণ এশিয়া চিরকাল মনে রাখবে।’

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনকালে  ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু জাদুঘর থেকে ঢাকেশ্বরী মন্দিরে যান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সেখান থেকে তিনি প্রার্থনায় অংশ নেন।  এ সময় ঢাকেশ্বরী মন্দির ঘুরে দেখেন।

ঢাকেশ্বরী মন্দির থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে  যোগ দিয়েছেন রাজনাথ সিং।  বৈঠক শেষে রোববার ঢাকা ত্যাগ করবেন তিনি।

রাজনাথ সিং শুক্রবার তিনদিনের সফরে ঢাকায় আসেন। ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে অংশ নেন। এছাড়া তিনি যমুনা ফিউচার পার্কে ভারতের ভিসা সেন্টার উদ্বোধন করেন। রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করেন।