বঙ্গবন্ধু কাপ গলফ ২০১৯-এর লোগো উন্মোচন আজ

বঙ্গবন্ধু কাপ গলফ ২০১৯-এর লোগো উন্মোচন আজ

রাজধানীতে তিনদিনব্যাপী বঙ্গবন্ধু কাপ গলফের লোগো উন্মোচন হবে আজ। বিকেল ৪ টায় ঢাকা সেনানিবাসে কুর্মিটোলা গলফ ক্লাবে লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ গলফ ফেডারেশনের সভাপতি জেনারেল আজিজ আহমেদ।

বীর মুক্তিযোদ্ধা এবং ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান জয়নুল হক সিকদার ইতিমধ্যে অতিথিদেরকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।
আর অ্যান্ড আর হোল্ডিংস লিমিটেড এবং পাওয়ার প্যাক হোল্ডিংস লি:-এর চেয়ারম্যান রিক হক সিকদার, ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এছাড়া ভারতের খ্যাতনামা অভিনেতা সঞ্জয় দত্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা, বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবিদ, সমাজের গণমাণ্য ব্যক্তিবর্গ।

কুর্মিটোলা গলফ ক্লাবে আগামী ৩ এপ্রিল শুরু হয়ে এই টুর্নামেন্টটির পরিসমাপ্তি ঘটবে ৬ এপ্রিল। আয়োজক সূত্র জানায়, এই টুর্নামেন্টের ট্রফি উন্মোচন হবে আগামী ৩১ মার্চ সন্ধ্যা সাড়ে ৭ টায়। বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেনেন্ট জেনারেল মোহাম্মদ শামসুল হক এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

কুর্মিটোলা গলফ ক্লাবে ৬ এপ্রিল বিকেল ৩ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আগামী ২ এপ্রিল একই মাঠে প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২২ দেশের সেরা গলফাররা বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০১৯ এ অংশ নিচ্ছেন। ঢাকা সেনানিবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এটিই প্রথম আন্তর্জাতিক গলফ টুর্নামেন্ট।

বাংলাদেশ গলফ ফেডারেশনের একজন কর্মকর্তা জানান, ওয়েস্ট ইন্ডিজের সর্বকালের সেরা ক্রিকেটার গর্ডন গ্রিনিজ এই টুর্নামেন্টে অংশ নেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই টুর্নামেন্টের নামের অনুমোদন দিয়েছেন। বাংলাদেশ গলফ ফেডারেশনের কো-অর্ডিনেটর এবং কুর্মিটোলা গলফ ক্লাবের জেনারেল ম্যানেজার লে. কর্নেল মোহাম্মদ আব্দুল বারি সাংবাদিকদের জানান, টুর্নামেন্টের যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। অন্যান্য বছরের তুলনায় এবারের টুর্নামেন্ট অনেক উত্তেজনাপূর্ণ, বর্ণাঢ্য হবে। এইবারই প্রথমবারের মতো এশিয়ান ট্যুর গলফ টুর্নামেন্টটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে হতে যাচ্ছে।

তিনি আরও জানান, লোগো উন্মোচন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি বাংলাদেশ গলফ ফেডারেশনের তত্ত্বাবধায়নে অনুষ্ঠিত হবে। যেখানে সিকদার গ্রুপের সহযোগি প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংক লিমিটেড স্পন্সর হিসেবে থাকবে। এ বছর টুর্নামেন্ট বিজয়ীকে পুরস্কার হিসেবে ৩ লাখ ৫০ হাজার ডলার দেওয়া হবে।