বগুড়ায় জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধানসহ আটক ৪

বগুড়ায় জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধানসহ আটক ৪

বগুড়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (পুরাতন জেএমবি) উত্তরাঞ্চলীয় প্রধানসহ চারজনকে আটক করেছে পুলিশ।

রোববার (২৪ নভেম্বর) দুপুর পৌনে ১২টায় বগুড়া পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে এক প্রেস ব্রিফ্রিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভূঞা।

তিনি জানান, শনিবার (২৩ নভেম্বর) দিনগত রাত ১টার দিকে শিবগঞ্জ উপজেলার পাকুরতলা বাসস্ট্যান্ড এলাকায় জঙ্গিরা গোপন বৈঠক করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় চারজনকে আটক করলেও কয়েকজন পালিয়ে যায়। তবে, অভিযানে উদ্ধার করা হয়েছে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি, দুইটি চাপাতি, একটি চাকু, এককেজি বিস্ফোরকদ্রব্য, আটটি গ্রেনেড বডি, ১০টি গ্রেনেড তৈরির সার্কিট বডি, ১০০ কে ৩০টি রেজিস্টার, ১০০ কে ১৫টি ক্যাপাসিটর, একটি তাতাল, ১০টি ভেরো বোর্ড, পাঁচটি ব্যাটারি, ২০টি চুনি বাল্ব, ১৫টি সিউজ, একটি সার্কিট মিটার, এক কোয়েল রাং, দুইটি রজন, ১৫টি লক ক্যাবল, ১০০০ কে ১৫টি ক্যাপাসিটর এবং ২ গ্রোস সাইকেলের চাকার বল।

আটক জঙ্গিরা হলেন-পুরাতন জেএমবির রংপুর ও রাজশাহী বিভাগের দাওয়াতি বিভাগের প্রধান আতাউর রহমান ওরফে হারুন ওরফে আরাফাত (৩৪), পুরাতন জেএমবির রংপুর ও রাজশাহী বিভাগের বায়তুল বিভাগের প্রধান নওগাঁ জেলার দায়িত্বশীল কর্মকর্তা মিজানুর রহমান ওরফে নাহিদ ওরফে মোছাল (৪২), পুরাতন জেএমবির গাইবান্ধা জেলার দায়িত্বশীল জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭) এবং পুরাতন জেএমবির বগুড়া জেলার প্রধান মিজানুর রহমান (২৪)।

পুলিশ সুপার আরও জানান, আটকদের বিরুদ্ধে বিস্ফোরক ও অস্ত্র আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হবে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হচ্ছে বলেও জানান তিনি।