বগুড়ায় ইয়াছিন আলী হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

বগুড়ায় ইয়াছিন আলী হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

বগুড়ার গাবতলী উপজেলায় ইয়াছিন আলী মোল্লা নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে পাঁচ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মামলার অপর আসামিদেরও বিভিন্ন মেয়াদে সাজার আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- উপজেলার বাহাদুরপুর ইসমাইল হোসেন, তার ছেলে মামুন, একইগ্রামের সিরাজুল ইসলাম, রহিম ও জুলফিকার আলী টুটুল। এছাড়া প্রত্যেকের ২০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়।

মামলার অপর আসামি একইগ্রামের সাজাহান আলী সাজু এবং শিপনকে সাত বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়। অনাদায়ে আরও এক বছরের সাজার আদেশ দেওয়া হয়। আসামি সোহাগকে ৩ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের সাজা, রওশন আলীকে এক বছরের কারাদণ্ড ও ১ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ২ মাসের সাজার আদেশ দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মতিন এসব তথ্য নিশ্চিত করেেছন।

খোঁজ নিয়ে জানা যায়, জেলার গাবতলী উপজেলার বাহাদুরপুর গ্রামের বাসিন্দা ইয়াছিন আলী মোল্লাকে শত্রুতার জের ধরে ২০০৬ সালের জুন মাসে একই এলাকার উল্লেখিত ব্যক্তিরা মিলে বাড়ি থেকে বের করে নিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে গাবতলী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তী মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সেই মামলায় দীর্ঘদিন শুনানি শেষে আদালতের বিচারক এ আদেশ দেন।