বগুড়ায় আটক জঙ্গির তথ্যে ঢাকায় অস্ত্র- গুলি বোমার সরঞ্জাম উদ্ধার

বগুড়ায় আটক জঙ্গির তথ্যে ঢাকায় অস্ত্র- গুলি বোমার সরঞ্জাম উদ্ধার

বগুড়া থেকে গ্রেফতার হওয়া জঙ্গি আকরাম হোসেন খান নিলয়ের (২৪) দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর পল্লবীর একটি খাল থেকে অস্ত্র উদ্ধার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা। গত সোমবার রাত ৯ টা ৫৫ মিনিটে ওই খাল থেকে বিদেশি পিস্তল, পিস্তলের গুলি ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সিটিটিসি জানায়, ওই খাল থেকে একটি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগাজিন, দুই রাউন্ড পিস্তলের গুলি, একটি লোহার গ্রেনেডের কনটেইনার, পাঁচ প্যাকেট বেয়ারিং বল যার ওজন অনুমান ৭০০ গ্রাম, দু’টি ব্যাটারি, দু’টি টগল সুইচ, ১০৫টি ডেটোনেটর, কসটেপ মোড়ানো কাটা পলিথিন উদ্ধার করা হয়েছে। অস্ত্রগুলো পলিথিন দিয়ে পেঁচানো অবস্থায় খালের পানিতে ডুবন্ত ছিল।

পুলিশ জানায়, চব্বিশ বছর বয়সী যুবক আকরাম হোসেন খান নিলয়সহ তার সঙ্গী হাদিসুর রহমান সাগরকে গত মাসের ২১ তারিখ বগুড়ার শিবগঞ্জে অভিযান চালিয়ে গ্রেফতার করে পুলিশ। এরপর তাদের আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হয়। আদালত সাগরকে সাতদিন ও নিলয়কে ছয়দিনের জিজ্ঞাসাবাদের জন্য মঞ্জুর করেন। রিমান্ডে নিলয়ের দেওয়া তথ্য ও দেখানো মতে এ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম ও বিদেশি পিস্তল উদ্ধার করলো সিটিটিসি।