বগুড়ায় পুলিশ-বিএনপি কর্মীদের ধাক্কাধাক্কি, আটক ৩

বগুড়ায় পুলিশ-বিএনপি কর্মীদের ধাক্কাধাক্কি, আটক ৩

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বগুড়ায় বিক্ষোভ সমাবেশে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিএনপির তিন কর্মীকে আটক করেছে পুলিশ।

রোববার (৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের নবাববাড়ি রোড এলাকায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, পূর্ব ঘোষণা অনুযায়ী কর্মসূচিতে যোগ দিতে রোববার সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে আসতে থাকে। একপর্যায়ে বেলা সাড়ে ১১টার দিকে একটি মিছিল স্লোগান দিতে দিতে নবাববাড়ি সড়ক হয়ে দলীয় কার্যালয়ের দিকে আসতে থাকে। এ সময় সদর পুলিশ ফাঁড়ির সামনে তাদের মিছিলে বাধা দিলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাক্কাধাক্কি হয়।

এরপর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং কয়েকজন কর্মীকে আটক করা হয়। এ ব্যাপারে দলীয় কার্যালয়ের সামনে থাকা নেতাকর্মীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশ বিএনপি কার্যালয়ের দু’পাশে নবাববাড়ি সড়কের ফতেহ আলী মোড় ও ডায়াবেটিক হাসপাতালের সামনে কাঁটাতারের বেষ্টনী দিয়ে দেয়।

পরে বেষ্টনীতে অনুষ্ঠিত সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক ও সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ সমাবেশে যোগ দিতে আসা বিএনপির তিন নেতাকর্মীকে আটকের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে একঘণ্টার মধ্যে তাদের মুক্তি দেওয়ার আল্টিমেটাম দেন।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ  জানান, পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কির ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।