ফাইনাল শেষে ফিরে আসবেন মাশরাফি

ফাইনাল শেষে ফিরে আসবেন মাশরাফি

আয়ারল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ক্রিকেট দল দেশ ছাড়ার আগেই জানা গিয়েছিল, ত্রিদেশীয় সিরিজ শেষে বেশ কয়েকজন ক্রিকেটার ফিরে আসবেন। যারা পুনরায় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরুর আগেই যোগ দেবেন দলের সঙ্গে।

এ তালিকায় আপাতত নিশ্চিত হওয়া গিয়েছে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নাম। তিনি দেশে চলে আসবেন আজকের (শুক্রবার) ফাইনাল ম্যাচ শেষ করেই।


তবে তিনি আজকেই ফিরবেন নাকি আগামীকালকের ফ্লাইট ধরবেন সে ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। এছাড়া দলের অন্য কোনো ক্রিকেটার মাশরাফির সঙ্গে দেশে ফিরে আসবেন কিনা সেটিও জানা সম্ভব হয়নি।

মূলত ভৌগোলিক কারণে আয়ারল্যান্ডের সঙ্গে বাংলাদেশের সময়ের ব্যবধান পাঁচ ঘন্টা। অর্থাৎ বাংলাদেশে যখন সকাল, তখন আয়ারল্যান্ডে মধ্য রাত। ফলে দলের যেকোনো খবরের জন্য অপেক্ষা করতে হয় বাংলাদেশ দুপুর পর্যন্ত।

তবে একটি ব্যাপার নিশ্চিত হওয়া গিয়েছে যে মাশরাফির সফরসঙ্গী হবে ত্রিদেশীয় সিরিজের ম্যানেজার এবং জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনিও পুনরায় যোগ দেবেন দলের সঙ্গে। তবে সেটি বিশ্বকাপের মূল পর্বে টাইগারদের পঞ্চম ম্যাচ থেকে, নির্বাচক হিসেবে।

এদিকে আজকের (শুক্রবার) ফাইনাল শেষ করে বাংলাদেশ দল চলে যাবে ইংল্যান্ডে। সেখানে স্থানীয় ক্রিকেট দলের সঙ্গে কিছু ম্যাচ খেলার ব্যবস্থা করা হবে টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে। সেটি সম্ভব না হলে তাদের মাঠেই অনুশীলন করবে টাইগাররা।

আগামীকাল (শনিবার) তথা ১৮ মে থেকে পরবর্তী ৬ দিনের যাবতীয় খরচ এবং নিরাপত্তার দায়িত্ব সম্পূর্ণ বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের। এমন করে চলবে আগামী ২৩ মে পর্যন্ত। কারণ ২৪ মে থেকে শুরু হবে আইসিসির সাপোর্টিং পিরিয়ড। তখন থেকে বিশ্বকাপের শেষপর্যন্ত বাংলাদেশ দলের যাবতীয় দেখভালের দায়িত্ব আইসিসির।