ফরিদ আহমেদ ও ফারহানা’র কবিতার বইয়ের মোড়ক উন্মোচিত

ফরিদ আহমেদ ও ফারহানা’র কবিতার বইয়ের মোড়ক উন্মোচিত

বিনোদন প্রতিবেদক ঃ বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদ ও ফরিদা ফারহানা’র দ্বিতীয় যুগ্ম কবিতার বই ‘সিক্ত রসায়নে দ্রোহ’র মোড়ক উন্মোচিত হলো গত বৃহস্পতিবার বিকেল ৩.৩০ মিনিটে রাজধানীর বাংলা একাডেমি’র বইমেলা প্রাঙ্গণে। কবিতার এই বইটির মোড়ক উন্মোচন করেছেন এ বছর বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক, কবি ও গীতিকবি মারুফুল ইসলাম, প্রখ্যাত গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী, সিনিয়র সাংবাদিক, নাট্যকার ও অভিনেতা নরেশ ভূঁইয়া, সাংবাদিক ও গীতিকবি হাসনাত করিম পিন্টু। ফরিদ আহমেদ বলেন,‘ গেলো বছর আমার লেখা কবিতা প্রথম বইমেলায় আসে। গতবছর প্রথম কবি হিসেবে বেশ ভালো সাড়া পেয়েছিলাম। সেই ধারাবাহিকতায় এবার আবার কবিতাপ্রেমী পাঠকের জন্য কবিতা লিখেছে।

 প্রেমের কবিতা, বিরহের কবিতা আছে আমার এবারের বইটিতে। কিছু সামাজিক প্রেক্ষাপটকে নিয়েও কবিতা আছে। জীবন এক বহমান ¯্রােত। আর এই ¯্রােতে ভেসেই জীবনে আসে ¯েœহ, মায়া,মমতা, ভালোবাসা আর বিরহ। সেই আবেগের রসায়নে সিক্ত হয়েই আমি এবং ফরিদা ফারহানা সাজিয়েছি আমাদের কবিতার বইটি। আশাকরি পাঠকের ভালোলাগবে আমাদের লেখা কবিতাগুলো। যারা বইটির মোড়ক উন্মোচনে উপস্থিত ছিলেন তাদের প্রতি আমি এবং ফারহানা আন্তরিকভাবে কৃতজ্ঞ।’ বইটি প্রকাশিত হয়েছে থেকে। অমর একুশে গ্রন্থমেলা’র নবযুগ প্রকাশনীর স্টলে ফরিদ আহমেদ’র কবিতার বইটি পাওয়া যাচ্ছে। ফরিদ আহমেদ জানান বইটিতে মোট ৬৪টি কবিতা আছে। তারমধ্যে ৩১টি কবিতার ফরিদ আহমেদ’র লেখা, বাকীগুলো ফরিদা ফারহানার।

 এদিকে ফরিদ আহমেদ নিয়মিত একজন সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করছেন। বিভিন্ন নাটকের আবহসঙ্গীতের কাজ করার পাশাপাশি অনেক শিল্পীরই মৌলিক গানেরও কাজ করে চলেছেন তিনি। ইত্যাদির টাইটেল সং ‘কেউ কেউ অবিরাম চুপি চুপি’ সুর সঙ্গীতায়োজন ফরিদ আহমেদরই করা। ফরিদ আহমেদ নাদের চৌধুরীর ‘লালচর’ এবং মনতাজুর রহমান আকবরের ‘দুলাভাই জিন্দাবাদ’র আবহ সঙ্গীত করেছেন যা এরইমধ্যে মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে তার আবহসঙ্গীত করা অরুন চৌধুরীর প্রথম চলচ্চিত্র ‘আলতাবানু’। এই চলচ্চিত্রের সবগুলো গানের সুর সঙ্গীতও করেছেন তিনি।