পড়শীর কণ্ঠে ‘আবাহন’

পড়শীর কণ্ঠে ‘আবাহন’

কয়েক বছর আগেও গানপাড়া মাতিয়ে তুলেছিলেন ক্ষুদে গানরাজের কণ্ঠশিল্পী পড়শী। এরপর মাঝে একটু আড়ালে চলে গিয়েছিলেন তিনি। বেশকিছু দিন ধরে পাওয়া যায় নি তার নতুন কোন গান। নিজেকে নতুন করে গড়ে তুলার লক্ষ্যে বিরতি শেষে আবারও তিনি গানের মাঝে ফিরেছেন।

গত ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রকাশ পেয়েছে ‘আবাহন’ শিরোনামের একটি গানের ভিডিও। ‘কি এমন আবাহন তোর ছায়ায়/ মানে না মন বারণ তোর পাড়ায়’ প্রেমে ডুবুডুবু গানের এমন কথাগুলো লিখেছেন ফৌজিয়া সুলতানা পলি আর সুর ও সংগীত পরিচালনা করেছেন হাবিব ওয়াহিদ। আর সেই প্রেমের গানে অনেকদিন পর কণ্ঠ দিয়েছেন পড়শী।

গানের ভিডিওটি নির্মাণ হয়েছে হাবিব ওয়াহিদের এইচডব্লিউ প্রডাকশনের ব্যানারে। আর এটি প্রকাশ পেয়েছে তারই ইউটিউব চ্যানেলে। ভিডিওতে পড়শীর সাথে রয়েছেন হাবিব ওয়াহিদও। গান-ভিডিওটি প্রকাশের পর দারুণ সাড়া মিলছে।

এখন অন্যান্য শিল্পীরা যেখানে নিয়মিতই গান প্রকাশ করে যাচ্ছেন সেখানে পড়শী তার নতুন গান প্রকাশ করেছেন প্রায় ৯ মাস পর। প্রতিনিয়ত গান প্রকাশ করার পক্ষপাতিত্ব করেন না তিনি।

এ বিষয়ে তিনি বিডি২৪লাইভকে বলেন, আমার মতে একটা গান প্রকাশের পর সেই গানটাকে একটা স্পেস দেওয়া উচিত। ২/৩ মাস পর পর গান প্রকাশ না করাটাই উচিত বলে মনে করি আমি।

তিনি আরও বলেন, বিরতি বলতে আসলে ওরকম কিছুই না। আমার সর্বশেষ ‘রাস্তা’ গান প্রকাশ পেয়েছে গেল বছরের এপ্রিলে। আর এরপর এই সময়টাতে আমি অনেকগুলো গানের প্লানিং নিয়ে ব্যস্ত ছিলাম। এরইমধ্যে ৩টা গানের কাজ শেষ করেছি, সেগুলো খুব শিগগিরই প্রকাশ করা হবে। আগামী ২/৩ মাস পর আরও একটা গান মুক্তি দেওয়ার ইচ্ছা আছে।

সর্বশেষ প্রকাশিত গানটি নিয়ে বেশ সমালোচিত হয়েছিলেন পড়শী। কিন্তু তারপরও দেশের বিভিন্ন জায়গায় স্টেজ শো করতে গেলে সেই গানটির জন্যই বেশি রিকুয়েস্ট পান বলে জানান পড়শী। তিনি বলেন, আমার কাছে কখনও মনে হয়নি যে ‘রাস্তা’ গানটি নিয়ে কোন বিতর্ক হয়েছিল। যেকোন ক্ষেত্রে আলোচনা-সমালোচনা হতেই পারে। নুসরাত ফারিয়ার পটাকা গান নিয়েও অনেকে অনেক কথা বলেছিল। ফারিয়া কিন্তু খুব ভালো গায়। আমার কাছে তার গানটা খুব ভালো লেগেছিল। কারও কাছে ভালো না লাগতেই পারে। এটা যার যার ব্যক্তিগত ব্যাপার।

নতুন এই গানটি নিয়ে পড়শী বলেন, এটা রোমান্টিক একটা গান। যারা রোমান্টিক গান পছন্দ করেন তাদের কাছে গানটা ভালো লাগবে। এখন পর্যন্ত গানটা থেকে ভালো সাড়া পাচ্ছি।

প্রসঙ্গত, এস এ হক অলীকের ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবিতে প্রথমবারের মতো একসঙ্গে কণ্ঠ দেন হাবিব ওয়াহিদ ও পড়শী। ছবিতে দুজনের গাওয়া ‘মনের দুয়ার’ শিরোনামের গানটির সঙ্গে পর্দায় ঠোঁট মেলান শাকিব খান ও পরীমনি। তবে এবার প্রথমবারের মতো ভিডিও আকারে কোনো গান প্রকাশ করেছেন তারা। এছাড়াও এর আগে হাবিবের সঙ্গে একটি জিঙ্গেলে কণ্ঠ দিয়েছিলেন পড়শী।