পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে নিহত ২, আটক ১০

পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে নিহত ২, আটক ১০

কক্সবাজারের পেকুয়া উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় জড়িত ১০ জনকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বিলহাচোড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার ৩ নম্বর ওয়ার্ডের মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. আজিজুর রহমান (৩৫) ও একই ওয়ার্ডের আব্দুর রহমানের ছেলে মো. নেজাম উদ্দিন (৪০)। আহতদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী মো. আব্দুল করিম মিয়াজী জানান, তিনি বেলা ১২টার দিকে ওই স্থানে মহিষ চড়াতে যান। এসময় দু’পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। এর কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে পুলিশ এসে উভয়পক্ষকে শান্ত করে চলে যায়। তবে পুলিশ যাওয়ার কিছুক্ষণ পরেই উভযপক্ষ সংঘর্ষে জড়িয়ে যায়। এতে ঘটনাস্থলেই  আজিজ ও নেজাম নামের দুইজন মারা যায়।

এলাকাবাসী জানায়, ওয়াকফ স্টেটের সম্পত্তি নিয়ে বিলহাচোড়া গ্রামের মো. মমতাজ গং ও মো. জালাল ওরফে শওকত গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ওই বিরোধের জেরেই এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া জানান, পেকুয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে গুলিবিনিময়ে দু’পক্ষের দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আর অন্তত পাঁচজন। ঘটনাস্থল থেকে পুলিশ আটটি আগ্নেয়াস্ত্র উদ্ধার ও সংঘর্ষে জড়িত ১০জনকে আটক করেছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।