পেঁয়াজের বাজারে অভিযান, ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করল ব্যবসায়ীরা

পেঁয়াজের বাজারে অভিযান, ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করল ব্যবসায়ীরা

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে চুয়াডাঙ্গার কাঁচাবাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। শনিবার দুপুরে শহরের নিচের বাজারের কাঁচামালের খুচরা ও পাইকারী বাজারে এ অভিযান চালানো হয়।

এদিকে জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অভিযানে নেতৃত্ব দেয়া ম্যাজিস্ট্রেটসহ তার সঙ্গে থাকা পুলিশ ও সংবাদকর্মীদের অবরুদ্ধ করে মারমুখী আচরণে উদ্যত হয়। এ সময় স্থানীয় দুই সংবাদকর্মী ও পুলিশ সদস্যদের লাঞ্ছিত করা হয় করা হয় বলে অভিয়োগ পাওয়া গেছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এনডিসি সিব্বির আহমেদ জানান, উপযুক্ত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নির্ধারিত মূল্য তালিকা না টানিয়ে ইচ্ছামতো পণ্য বিক্রির প্রমাণও পাওয়া যায়। জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন। অভিযানে থাকা দুই সংবাদকর্মী ও পুলিশ সদস্যদেরকে লাঞ্ছিত করে তারা।

লাঞ্ছিত সংবাদকর্মী এস এম শাফায়েত জানান, অভিযানের খবর পেয়ে তারা সংবাদ সংগ্রহে যান। এ সময় ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ঘেরাও করে রাখার ছবি তুলতে গেলে তাকে এবং তৌহিদুর রহমান তপু নামের অপর এক সংবাদকর্মীকে মারধর করে ব্যবসায়ীরা। তার ব্যবহৃত একটি মোবাইল ফোনও ভেঙে ফেলে ব্যবসায়ীরা।

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু জানান, ভুল বোঝাবোঝির জন্য এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে যা পুরোটাই অনাকাঙ্ক্ষিত।