পেঁয়াজ ছাড়া রান্না হলে, আ’লীগ ছাড়াও দেশ চলবে: রাঙ্গা

পেঁয়াজ ছাড়া রান্না হলে, আ’লীগ ছাড়াও দেশ চলবে: রাঙ্গা

জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা বলেছেন, দেশের দ্রব্যমূল্য অসহনীয় পর্যায়ে চলে গেছে। মানুষ আজ ভালো নেই। পেঁয়াজ কিনতে গিয়ে মানুষকে হিমশিম খেতে হচ্ছে। পেঁয়াজ ছাড়া অনেকে রান্নার কথা বলেছেন। পেঁয়াজ ছাড়া যদি রান্না হয়, তবে আওয়ামী লীগ ছাড়াও দেশ চলবে।

সোমবার (০৯ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা অডিটোরিয়াম মিলনায়তনে জাতীয় কৃষক পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, এখন পেঁয়াজ সিরিয়া ও পাকিস্তান থেকে আমদানি করা হচ্ছে। এ পাকিস্তান নিয়ে এতকিছু, এখন পাকিস্তান থেকেই পেঁয়াজ আনা হয়। এখন আমদানি করা পেঁয়াজের একেকটির যে সাইজ, প্রায় এককেজির মতো। এ সাইজের একটি পেয়াঁজ রান্না করতে, এক পেঁয়াজ লাগবে বলেও মন্তব্য করেন তিনি।

সম্মেলনে জাপার চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেন, দেশের কৃষকরা সবচেয়ে বেশি অবহেলিত। কৃষকের ঘরে যখন ধান উঠে তখন কৃষক ধানের সঠিক দাম পায় না। তাদের কম দামে ধান বিক্রি করতে হয়। সরকার ভর্তুকি দিলেও সেটি কৃষকরা পায় না। মধ্যস্থ ভোগীরা এ সুবিধাটা নিয়ে নিচ্ছে। তাদের দুর্নীতির কারণে কৃষকরা আজ ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে বলে তিনি জানান।

তিনি বলেন, কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে, আমরা বাঁচবো। এজন্য কৃষকের ন্যায্য দাবি আদায়ে কৃষক পার্টিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

জাতীয় কৃষক পার্টির সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে সম্মেলন আরও বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী, প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন ও প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ প্রমুখ।

সম্মেলন পরিচালনা করেন কৃষক পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবিএম লিয়াকত হোসেন চাকলাদার।