পুরো বিপিএলেই সাকিবকে মিস করব: আন্দ্রে রাসেল

পুরো বিপিএলেই সাকিবকে মিস করব: আন্দ্রে রাসেল

রাত পোহালেই শুরু বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল)। জাঁকজমকের কমতি থাকছে না এবারের বিশেষ আসরে। সেটা উদ্বোধনী অনুষ্ঠানেই প্রমাণ মিলেছে। এবার তবে মাঠের লড়াইয়ের অপেক্ষা।
কিন্তু কোথায় যেন একটা টান থেকে গেছে। সেটা সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়কে নিয়ে উন্মাদনার কমতি নেই বিশ্ব ক্রিকেটে। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর জৌলুস বাড়াতে সাকিবের বিকল্প নেই সেটা সবারই জানা।
কিন্তু দেশের ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিপিএলে নেই সাকিব আল হাসান। ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়ে সেটা আইসিসিকে না জানানোয় এক বছরের নিষেধাজ্ঞা ও এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা পেয়ে রয়েছেন প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে।
এমন খবর পুরনো হলেও আজ আবার নতুন করে মনে করিয়ে দিলেন ক্যারিবীয় অল-রাউন্ডার আন্দ্রে রাসেল। যিনি খেলতে এসেছেন বিবিপিএলে রাজশাহী রয়ালসের হয়ে।
‘পুরো বিপিএলেই সাকিবকে মিস করব। ও খুবই ভাল একজন ক্রিকেটার, স্মার্ট বোলার এবং দারুণ হিটার। বিশ্বকাপটা ওর অসাধারণ গিয়েছে। বয়সে ও এখনো তরুণ। ওর মতো আমিও এক বছর নিষিদ্ধ ছিলাম। আমি মনে করি ও আরও প্রবল বিক্রমে ফিরে আসবে। আর এই সময়ে ওকে সঠিক বিষয়ের ওপরেই ফোকাস করতে হবে।’
রাজশাহীর অধিনায়কের দায়িত্বটাও দেয়া হয়েছে রাসেলের কাঁধে। অধিনায়কত্ব পেয়ে উচ্ছ্বসিত রাসেল বলেন, দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে আমি সম্মানিত বোধ করছি। আমি এমনই একজন প্লেয়ার যে কিনা এতদিন নিজেকে স্রেফ একজন প্লেয়ার ও ব্যাটসম্যান হিসেবেই দেখত। আমি যেকোনো দলেই অনেক বড় ভূমিকা পালন করে থাকি। দেশের বাইরে এটা আমার জন্য নতুন কোনও ঘটনা হতে যাচ্ছে। এর আগে আমি জ্যামাইকা তালওয়াশকে নেতৃত্ব দিয়েছি। বিষয়টি মজার এবং চ্যালেঞ্জটি নিতে আমি প্রস্তুত’।
রাজধানীর ওয়েস্টিন হোটেলে এর আগে জার্সি উন্মোচন হয় রাজশাহী রয়েলস এর। জমকালো এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এছাড়াও বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবীর বাবলুসহ বেঙ্গল গ্রুপের পরিচালকরা।