পাকুয়েতো-কৌতিনহোর গোলে প্রথমার্ধে এগিয়ে ব্রাজিল

পাকুয়েতো-কৌতিনহোর গোলে প্রথমার্ধে এগিয়ে ব্রাজিল

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হারের ক্ষত নিয়ে মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাতে পা রেখেছে ব্রাজিল। পাঁচ ম্যাচে জয়শূন্য কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নদের এবারের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। আর এই প্রীতি ম্যাচের প্রথমার্ধে লুকাস পাকুয়েতো ও ফিলিপ্পে কৌতিনহোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে আছে সেলেসাওরা।


মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীর মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের মাত্র ৯ম মিনিটেই লুকাস পাকুয়েতোর গোলে এগিয়ে যায় তিতের দল। ডি-বক্সের সামনে থেকে ফিলিপ্পে কৌতিনহোর বুদ্ধিদীপ্ত পাস কাজে লাগিয়ে বাঁ প্রান্ত থেকে পাকুয়েতোর দিকে দারুণ এক ক্রস দেন রেনান লোদি। আর তা থেকে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন এসি মিলানের মিডফিল্ডার পাকুয়েতো।

প্রথম গোলে পরোক্ষ ভূমিকা রাখা কৌতিনহো দলকে দ্বিতীয় গোল উপহার দেন। ৩৬তম মিনিটে পোস্টের একদম সামনে থেকে দুর্দান্ত এক বাঁকানো ফ্রি-কিক নেন এই বায়ার্ন তারকা। দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক ডান দিকে ঝাঁপিয়ে পড়লেও ঠেকাতে ব্যর্থ হন। 

৪১তম মিনিটে অল্পের জন্য রক্ষা পায় ব্রাজিল। সনের দুর্দান্ত প্রচেষ্টা রুখে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক আলিসন, কিন্তু বল তার হাত ফসকে বেরিয়ে গেলে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের পোস্টে বল পাঠান কৌতিনহো, কিন্তু কপাল ভালো বল বারে লেগে ফিরে আসে আর এবার সাইডলাইনে পাঠিয়ে দেন সাবেক বার্সা তারকা।