পাঁচ দিনের রিমান্ডে মিন্নি

পাঁচ দিনের রিমান্ডে মিন্নি

 রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৭ জুলাই) বিকেল সোয়া ৩টার দিকে শুনানি শেষে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিরাজুল ইসলাম গাজী এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মিন্নিকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান এ মামলার তদন্তকারী কর্মকর্তা ও বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. হুমায়ুন। পরে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) সঞ্জিব দাস  জানান, মিন্নির পক্ষে কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না। তার পক্ষে কোনো ধরনের ডকুমেন্টও আদালতে পেশ করা হয়নি।

এদিকে মিন্নিকে আনার খবর ছড়িয়ে পড়লে আদালত চত্বরে আগে থেকেই ভিড় করতে থাকেন উৎসুক জনতা।

আদালতের বারান্দার উপস্থিত সাংবাদিকদের মিন্নির বাবা মোজাম্মেল হক কিশোর বলেন, ‘আমার মেয়ে আয়েশা সিদ্দিকা মিন্নি খু্বই অসুস্থ। যদি তাকে রিমান্ডে নেওয়া হয়, তাহলে সে আরো অসুস্থ হয়ে পড়বে।’ এ সময় আদালতের বারান্দায় বসে সাংবাদিকদের মিন্নির অসুস্থতার কিছু কাগজপত্রও দেখান তিনি।

এর আগে মঙ্গলবার (১৬ জুলাই) দিনভর জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখানো হয়। এ নিয়ে রিফাত হত্যার ঘটনায় এজাহারনামীয় এবং সন্দেভাজন মোট ১৫ জনকে গ্রেফতার করা হলো।

২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শেরে-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রিফাতের মৃত্যু হয়।