পহেলা বৈশাখের নাটকে তারা তিনজন

পহেলা বৈশাখের নাটকে তারা তিনজন

অভি মঈনুদ্দীন : আসছে পহেলা বৈশাখে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের জন্য মঞ্জুরুল হাসান মিলন নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘ভুলে ভরা গল্প’। এটি রচনা করেছেন মঈন আহমেদ। এবারই প্রথম একসঙ্গে একই নাটকে অভিনয় করেছেন আদর জোভান ও নাবিলা ইসলাম। নাটকের গল্পে দেখা যাবে যে আদর ও নাবিলা দু’জন ভালো বন্ধু। কিন্তু জোভান নাবিলাকে ভালোবাসে। জোভানের হাত থেকে রক্ষা পেতে জোভানের সঙ্গে নাবিলা আদরকে পরিচয় করিয়ে দেয় তার স্বামী হিসেবে। এগিয়ে যায় ‘ভুলে ভরা গল্প’ নাটকের কাহিনী। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে জোভান বলেন,‘ নাটকের গল্পটা কিছুটা ব্যতিক্রম, একটু আলাদা। যে কারণে কাজটি করতে বেশ ভালোলেগেছে। আমি, নাবিলা, আদর আমরা সবাই মিলে নাটকটি ভালো করার চেষ্টা করেছি।

 আশাকরছি ভালোলাগবে দর্শকের।’ নাবিলা বলেন,‘ চেষ্টা করছি ভালো গল্পের নাটকে অভিনয় করার। মাঝে একটা সময় গিয়েছে, ভালো গল্প পাওয়া যেতো না, এখন বেশ ভালো গল্প আসছে। যে কারণে বুঝে শুনে কাজ করার চেষ্টা করছি। ভুলে ভরা গল্পে নাটকে আমার চরিত্রে অভিনয় করার সুযোগ ছিলো। যে কারণে বেশ শ্রম দিয়ে কাজটি করতে হয়েছে।’ আদর বলেন,‘ আমি সবসময়ই একটু ভিন্ন ধরনের চরিত্রে কাজ করার চেষ্টা করি। ভুলে ভরা গল্প ঠিক তেমনি চরিত্রের একটি কাজ। আশা করছি দর্শক নাটকটি উপভোগ করবেন।’ নির্মাতা মঞ্জুরুল হাসান মিলন জানান আসছে বৈশাখেই একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে। এদিকে গেলো ভালোবাসা দিবসে প্রবীর রায় চৌধুরীর নির্দেশনায় ‘বেস্টফ্রে-’ নাটকে অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছেন জোভান। একই নাটকে অনবদ্য অভিনয়ের জন্য আদরও প্রশংসিত হয়েছেন।

দু’জনের বিপরীতে এই নাটকে অভিনয় করেছিলেন মেহজাবিন চৌধুরী। আদর অভিনীত এই সময়ের উল্লেখযোগ্য ধারাবাহিক নাটক হচ্ছে রিপন নাগ পরিচালিত চ্যানেল আইতে প্রচার চলতি ‘সাত ভাই চম্পা’। সাম্প্রতিক সময়ে জোভান অভিনীত জাকারিয়া সৌখিনের ‘তোমার জন্য মন’, ইশতিয়াক আহমেদ রুমেলের ‘ব্রেকআপ পার্টি’, মাবরুর রশীদ বান্নাহ্’র ‘ব্রাদার্স টু’ নাটকগুলো দর্শকের কাছে যেমন ভালোলেগেছে ঠিক তেমনি জোভানের অনবদ্য অভিনয়ও প্রশংসিত হয়েছে। এক সময় জোভান অভিনীত নাটকগুলো শুধু তরুণ দর্শকেরাই দেখতেন। এখন তার অভিনীত নাটক সব শ্রেণীর দর্শকই দেখছেন। এদিকে নাবিলা ইসলামও নিয়মিত ধারাবাহিকে অভিনয় করছেন। যারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সাগর জাহানের ‘ডি-টুয়েন্টি’, মাসুদ সেজানের ‘খেলোয়াড়’, গৌতম কৈরীর ‘বেসিক আলী’। ছবি : মোহসীন আহমেদ কাওছার।