পঞ্চগড়ে সূর্যের দেখা নেই, তাপমাত্রা নেমেছে ১০.৪ ডিগ্রি

পঞ্চগড়ে সূর্যের দেখা নেই, তাপমাত্রা নেমেছে ১০.৪ ডিগ্রি

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে নতুন করে মাঘ মাসের শীতে দুর্ভোগে জেলার জনজীবন। গত কয়েকদিনে তাপমাত্রা কিছুটা বাড়লেও সোমবার (২০ জানুয়ারি) তা হ্রাস পেয়েছে। সকাল থেকে দেখা মেলেনি সূর্যের। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। ফলে পুনরায় জেঁকে বসেছে শীত।


সোমবার সকালে জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, শীত ও ঠাণ্ডা বাতাসের কারণে সকাল থেকেই জনশূন্য জেলার ব্যস্ততম সড়কগুলো। শীতের তীব্রতায় উষ্ণতা পেতে আগুন পোহাতে দেখা গেছে গ্রাম-গঞ্জের মানুষদের। তবে নতুন করে পড়া এই শীতে সব থেকে বেশি বিপাকে পড়েছেন ছিন্নমূল নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষজন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা, ঝরছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা। এর আগে রোববার (১৯ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং একই দিনে দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও বলেন, রোববার সন্ধ্যা থেকে হঠাৎ দেখা দিয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ওইদিন রাত ৯টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয় ১ দশমিক ৯ মিলিমিটার।