নুসরাতকে উৎসর্গ করে আসাদুজ্জামান নূর- ডালিয়ার অ্যালবাম

নুসরাতকে উৎসর্গ করে আসাদুজ্জামান নূর- ডালিয়ার অ্যালবাম

সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবেই আসাদুজ্জামান নূরের খ্যাতি। অভিনেতা কিংবা আবৃত্তিকার, দুই পরিচয়েই তিনি উজ্জ্বল। তবে বর্তমানে তিনি রাজনীতিতেই ব্যস্ত। রাজনৈতিক দায়িত্ব পালনের পাশাপাশি হঠাৎ অভিনয়েও দেখা মেলে তার। কবিতা আবৃত্তিও করেন।

তারই অংশ হিসেবে এবার কণ্ঠ দিলেন একটি কবিতার অ্যালবামে। অ্যালবামটির নাম ‘যদি এই বাংলায় আসো’। অ্যালবামটিতে তার সঙ্গে আবৃত্তি করেছেন কলকাতার জনপ্রিয় আবৃত্তিশিল্পী ডালিয়া বসু সাহা।

কবিতার এই অ্যালবাম সাজানো হয়েছে কবি রাম চন্দ্র দাসের কবিতা দিয়ে। এতে মোট ১০টি কবিতা রয়েছে। এগুলোর শিরোনাম হচ্ছে- ‘আমি এই যুগের মেয়ে যদি’, ‘যদি এই বাংলায় আসো’, ‘অপর বেলায়’, ‘দাবায়ে রাখতে পারবে না’, ‘ইয়ে’, ‘শ্যামল সন্ধ্যার কাব্য’, ‘রবি-নজরুলের বঙ্গদর্শন’, ‘শুধু শান্তি চাই’, ‘গ্রেডার্থী’ ও ‘টাক’।

‘যদি এই বাংলায় আসো’ কবিতার অ্যালবামটি উৎসর্গ করা হয়েছে নুসরাত জাহান রাফিকে। ফেনীর এই তরুণীকে গায়ে আগুন দিয়ে হত্যা করা হয় তারই মাদরাসার ছাদে। যেই ঘটনার কথা আজও ভোলেনি দেশের মানুষ।

১৮ অক্টোবর সন্ধ্যায় ছায়ানটে আনুষ্ঠানিকভাবে ‘যদি এই বাংলায় আসো’ অ্যালবামটির মোড়ক উন্মোচন করা হবে। অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে প্রকাশিত হচ্ছে অ্যালবামটি।

প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আসাদুজ্জামান নূর, কবি ও সাবেক সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার, জি সিরিজ-অগ্নিবীণার কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদ ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। এছাড়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন শুদ্ধমঞ্চ এর সাধারণ সম্পাদক মসিউদ্দিন খান সমীর।