নুসরাত হত্যার বিচার পৃথিবীর ইতিহাসে স্মৃতি হয়ে থাকবে --হুইপ ইকবালুর রহিম এমপি

নুসরাত হত্যার বিচার পৃথিবীর ইতিহাসে স্মৃতি হয়ে থাকবে --হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর অফিস :  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, নুসরাত হত্যা মামলার রায় এত তাড়াতাড়ি হয়েছে তা দেশের ইতিহাসের পাতায় লেখা থাকবে এবং রায় কার্যকরও দ্রুত হবে। শুধু নুসরাত হত্যাকারীরা নয়, মেধাবী আবরার হত্যাকারীদেরও বিচার দ্রুত করা হবে। গতকাল মঙ্গলবার হুইপ ইকবালুরঁ রহিম এমপি দিনাজপুর সরকারি কলেজের নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন হাবিপ্রবির সাবেক উপাচার্য মোঃ রুহুল আমিন, দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, দিনাজপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল বাছেদ মন্ডল, দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শিক্ষক পরিষদের সম্পাদক দাইমুল ইসলাম, প্রানি বিদ্যা বিভাগের সহযোগি অধ্যাপক সঞ্জিব কুমার, সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সুজন প্রমুখ।

হুইপ আরো বলেন,শুধু জিপিএ-৫ নয়, তথ্য প্রযুক্তির এই যুগে জ্ঞান ভিত্তিক পড়াশোনায় এগিয়ে আসতে না পারলে প্রতিযোগিতায় পিছিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।  মানসম্পন্ন শিক্ষার পাশাপাশি সাধারন জ্ঞানকে আরও গতিশিল করতে হবে। তাহলে পৃথিবীর যে কোন দেশেই প্রতিযোগিতায় বিজয় লাভ করা সহজ হবে। নতুন প্রজন্মদের বিভিন্ন জ্ঞান ভিত্তিক ভাল কাজকে এবং প্রশিক্ষণকে গ্রহন করতে হবে। তাহলেই বিশ্বের কাছে মাথা উ”ু করে দাড়াতে পারবে। তিনি বলেন, টেন্ডারবাজ, দুর্ণীতিবাজ, ক্যাসিনো ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে। যেই দুর্ণীতি করবে তারা যে দলেরই হউক না কেন তাদেরকে ছাড় দেয়া হবে না। যারা এদেশকে কলঙ্গিত করে বিদেশে লুকিয়ে আছে তাদেরকেও খুজে বের করে বিচার করা হবে। তিনি সরকারি কলেজের নব-নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করেন ।

এর আগে হুইপ ইকবালুর রহিম এমপি ১ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর শহরের বালুবাড়ী কৃষি অফিস হতে টুনার বাড়ি পর্যন্ত,  পুলহাট পুলিশ ফাঁড়ি হতে টেক্সটাইল কলেজ পর্যন্ত ও রাজবাটী সুখ সাগরের পশ্চিম কোণের পাকা রাস্তা হতে কারিগরি কলেজ হয়ে রাজবাটীর উত্তর কোণ (আলফালাহ অফিস) পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন।