নীল দলের উপাচার্য প্যানেল চূড়ান্ত

নীল দলের উপাচার্য প্যানেল চূড়ান্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে উপাচার্য প্যানেল নির্বাচনের আগে আওয়ামীপন্থি নীল দলের সিনেটরদের সভায় তিনজনের নাম চূড়ান্ত করা হয়েছে। তারা হলেন- বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এএস এম মাকসুদ কামাল।

মঙ্গলবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনানুষ্ঠানিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য প্যানেলের জন্য পাঁচজনের নাম আসে। তারা হলেন বর্তমান উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ কামাল।

কিন্তু প্যানেলে তিনজনের নাম থাকবে বিধায় এই পাঁচজনের মধ্যে ভোটাভুটি হয়। যেখানে অংশ নেন আওয়ামীপন্থি নীল দলের ৩৩ জন শিক্ষক প্রতিনিধি ও ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট। তাদের ভোটে চূড়ান্তভাবে নির্বাচিত হন অধ্যাপক আখতারুজ্জামান, অধ্যাপক মুহাম্মদ সামাদ ও অধ্যাপক মাকসুদ কামাল।

বুধবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই প্যানেল উত্থাপন করা হবে। সিনেটের ১০৫ জন সদস্য এ প্যানেলের পক্ষে বিপক্ষে মতামত দেবেন। তারপর এটি চূড়ান্ত হয়ে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য অব্দুল হামিদের কাছে পাঠানো হবে। তিনি সেখান থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব দেবেন।