নির্দেশক আলমগীরের ভূয়সী প্রশংসা করলেন ঋতুপর্ণা

নির্দেশক আলমগীরের ভূয়সী প্রশংসা করলেন ঋতুপর্ণা

অভি মঈনুদ্দীন : গেলো বছর চিত্রনায়ক আলমগীর ওপার বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণার সঙ্গে বাপ্পার নির্দেশনায় ‘আমার লবঙ্গ লতা’ চলচ্চিত্রে অভিনয় করেন। এর পরপরই আলমগীরের নির্দেশনায় ঋতুপর্ণা বাংলাদেশের চলচ্চিত্র ‘একটি সিনেমার গল্প’তে অভিনয় করেন। এই চলচ্চিত্রে আলমগীর নিজেও অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করেছেন চম্পা। অন্যদিকে ঋতুপর্ণার বিপরীতে অভিনয় করেছেন আরিফিন শুভ। এরইমধ্যে গেলো সপ্তাহে ‘একটি সিনেমার গল্প’ সেন্সর সার্টিফিকেট লাভ করেছে। সেন্সর বোর্ডের সবাই ‘একটি সিনেমার গল্প’র গল্প, নির্মাণশৈলী, গান এবং শিল্পীদের অভিনয় সম্পর্কে বেশ প্রশংসা করেছেন। সেন্সর সার্টিফিকেট পাবার পর কথা হয় এই চলচ্চিত্রের নায়িকা ঋতুপর্ণার সঙ্গে। তখন তিনি কলকাতায় কমলেশ্বর মুখার্জির ‘গুডনাইট সিটি’র শুটিং করছিলেন। সেই শুটিং-এ দেখা হয়েছিলো গুণী এই অভিনেত্রীর সঙ্গে। শুটিং-এর ফাঁকে ‘একটি সিনেমার গল্প’র শুটিং-এর স্মৃতিচারণ নিয়ে কথা বলছিলেন তিনি। ঋতুপর্ণা বলেন,‘ আলমগীর ভাই খুউব ভালো মনের একজন মানুষ। এটা বলার অপেক্ষা রাখেনা তিনি অনেক বড় একজন অভিনেতা।

] তবে তার নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি। দুই লটে একটি সিনেমার গল্পের শুটিং শেষ হয়েছে। বাংলাদেশে এর আগেও আমি বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করেছি। আলমগীর ভাইয়ের ইউনিটের সঙ্গে প্রথম কাজ করা। এতো চমৎকার আর গুছানো ইউনিট যে আমার কাজ করতে কোনরকম সমস্যা হয়নি। শুধু এই নয়, আলমগীর ভাই আমাকে অনেক টেককেয়ার করেছেন। আর ভীষণ নিয়ম শৃঙ্খলার মধ্যে তিনি কাজটি শেষ করেছেন। আমি সত্যিই তার নির্দেশনায় কাজ করে রীতিমতো মুদ্ধ। তিনি যে পরিচালক হিসেবেও মেধাবী তারও প্রমাণ পেলাম।

 একটি সিনেমার গল্প একটি অসাধারণ চলচ্চিত্র।’ ঋতুপর্ণা জানান, আগামী ৯ ফেব্রুয়ারি থেকে তিনি আরিফিন শুভ’র বিপরীতে রঞ্জন ঘোষের নির্দেশনায় ‘আহারে’ চলচ্চিত্রের শুটিং শুরু করভেন কলকাতায়। ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও প্রযোজনা করেছেন আলমগীর নিজেই। আলমগীর জানান আসছে ১৩ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষে ‘একটি সিনেমার গল্প’ মুক্তি পাবে। ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রেই রুনা লায়লাকে একজন সঙ্গীত পরিচালক হিসেবে দর্শক শ্রোতার মাঝে উপস্থিত করতে যাচ্ছেন আলমগীর। রুনা লায়লার সুর সঙ্গীতে গাজী মাজহারুল আনোয়ারের লেখা গানে কন্ঠ দিয়েছেন আলমগীরের মেয়ে আঁখি আলমগীর। ছবি ঃ গোলাম সাব্বি।।