নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের লড়াকু সংগ্রহ

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের লড়াকু সংগ্রহ

নিউজিল্যান্ড সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে লড়াকু স্কোর সংগ্রহ করেছে সফররত বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের ৭২, মুশফিকের ৬২ ও সাব্বির রহমানের ৪০ রানের সুবাদে নিউজিল্যান্ড একাদশকে ২৪৮ রানের টার্গেট দিয়েছে টাইগাররা। তবে ৪৬.১ ওভারে অল-আউট হয়েছে বাংলাদেশ।

রবিবার (১০ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড একাদশকে এ টার্গেট ছুঁড়ে দেন সফরকারী বাংলাদেশ একাদশ। এ প্রস্তুতি ম্যাচে সর্বোচ্চ ৭২ রান এসেছে রিয়াদের ব্যাট থেকে।

এদিকে লিঙ্কনে একমাত্র প্রস্তুতি ম্যাচে স্বাগতিকদের আমন্ত্রণে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা সুখকর হয়নি বাংলাদেশের। এদিন ইনিংসের গোড়াপত্তন করতে নামেন লিটন দাস ও মুমিনুল হক। তবে উদ্বোধনী জুটিতে এদিন দলকে শুভ সূচনা এনে দিতে পারেননি তারা।

ব্যর্থতার পরিচয় দিয়ে ইনিংসের চতুর্থ ওভারে ১০ বলে ৬ রান করে সাজঘরে ফিরেন মুমিনুল। তার বিদায়ের ৩ বলের মধ্যে সাজঘরের পথ ধরেন লিটনও। আউটের আগে ১০ বল মোকাবেলায় ৩ রান করেন তিনি। এরপর ক্রিজে মুশফিকের সাথে যোগ দেন সৌম্য সরকার। তবে বিপর্যয়ের হাত থেকে দলকে রক্ষা করার বিপরীতে উল্টো দলের বিপর্যয় বাড়িয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনিও।

৯ বলে ১ রান করা সৌম্যর বিদায়ের পর সুবিধা করতে পারেননি মোহাম্মদ মিঠুনও। ৫ বল মোকাবেলায় আউট হয়েছেন ১ রান করে আর এতে দলীয় ৩১ রানে ৪ উইকেটের পতন ঘটে সফরকারীদের। এরপর পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন মুশফিক ও রিয়াদ।