নাটকে প্রথম অপূর্বর বিপরীতে তানিয়া বৃষ্টি

নাটকে প্রথম অপূর্বর বিপরীতে তানিয়া বৃষ্টি

বিনোদন প্রতিবেদন : অভিনয়ের একযুগ পার করেছেন এই সময়ের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। দীর্ঘদিনের এই পথচলায় তিনি যেমন এক সময় নতুন ছিলেন, তখন যেমন সিনিয়রদের সহযোগিতা পেয়েছেন। অনুরূপভাবে তিনিও এখন নতুনদের সহযোগিতা করছেন তাদের অভিনয়কে সমৃদ্ধ করার জন্য। নতুন যারাই অপূর্ব’র সঙ্গে অভিনয় করেন অপূর্ব সহযোগিতার কথা বিশেষভাবেই উল্লেখ করেন। তানিয়া বৃষ্টির ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। নাটকে অপূর্ব’র সঙ্গে এবারই প্রথম অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি। হাবিব শাকীলের নির্দেশনায় ‘অপছন্দের সাতদিন’ নাটকে প্রথমবার একসঙ্গে অভিনয় করেছেন অপূর্ব ও তানিয়া বৃষ্টি।

 এরইমধ্যে রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। নাটকটির গল্প প্রসঙ্গে হাবিব শাকীল বলেন,‘ স্বামী স্ত্রীর অপছন্দের বিষয়ের মধ্যেই যে পছন্দের বিষয় রয়েছে তাই এই গল্পে বুঝানোর চেষ্টা করা হয়েছে।’ নাটকটিকে অভিনয় প্রসঙ্গে জিয়াউল ফারুক অপূর্ব বলেন,‘ নাটকটির গল্প রচনা করেছে সবুজ ওয়াহিদ। তার গল্পে এর আগেও একটি নাটকে অভিনয় করেছি। ভালো গল্প লেখার চেষ্টা করে সবুজ। আর হাবিব শাকীলের নির্দেশনায় এর আগেও বেশ ক’টি নাটকে অভিনয় করেছি। শাকীল বুঝে শুনে যতœ করে নাটক নির্মাণের চেষ্টা করে। তানিয়া নিজের চরিত্রটি বুঝে অভিনয় করার চেষ্টা করেছে।

 অভিনয়ের প্রতি এমন আন্তরিক থাকলে ভবিষ্যতে আরো ভালো করতে পারবে।’ তানিয়া বৃষ্টি বলেন,‘ কোন সংলাপটার ডেলিভারি কীভাবে দিতে হবে , কোন জায়গায় কীভাবে অভিনয় করলে চরিত্রটি ফুটে উঠবে এমন আরো নানান বিষয়ে অপূর্ব ভাইয়ার আন্তরিক সহযোগিতায় ভীষণ মুগ্ধ হয়েছি। অপূর্ব ভাইয়া নিঃসন্দেহে অনেক বড় মাপের একজন অভিনেতা। কিন্তু তারসঙ্গে কাজ করে একজন অতি সাধারণ মানুষকেই কাছে থেকে দেখেছি। যার কাছ থেকে অভিনয়ে নিজেকে সমৃদ্ধ করা যায়। পরিচালক শাকীল ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি।

 শুটিং-এর আগে তিনি আমাকে ভালোভাবে বুঝিয়েছেন আমার চরিত্রের মধ্যদিয়ে তিনি কী চান।’ নির্মাতা হাবিব শাকীল জানান শিগগিরই নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এরইমধ্যে অপূর্ব তানজিন তিশার সঙ্গে রাহাত মাহমুদের নির্দেশনায় ‘মেইনস্ট্রিম প্রেম’ নাটকের কাজ শেষ করেছেন। এদিকে তানিয়া বৃষ্টি অভিনয়ে আগের চেয়ে আরো সিরিয়াস হয়েছেন। তার অভিনীত ‘কমেডি ৪২০’, ‘রসের হাড়ি’ দুটি ভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। তানিয়া অভিনীত সিনেমাগুলো হচ্ছে আকরাম খানের ‘ঘাসফুল’ ও ওমর ফারুকের ‘লাভার নাম্বার ওয়ান’। ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার।