নাচের চ্যালেঞ্জে নেমেছেন কলকাতার তারকারা

নাচের চ্যালেঞ্জে নেমেছেন কলকাতার তারকারা

আবারও নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন পরিচালক জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। তাদের নতুন সিনেমার নাম ‘গোত্র’।

সিনেমাটিতে ভারতের ওড়িশার পুরনো সম্বলপুরী গান ‘রঙ্গবতী’কে ব্যবহার করেছেন তারা। সুরজিৎ চট্টোপাধ্যায় ও ইমন চক্রবর্তী গানটি গেয়েছেন। একটু আলাদাভাবেই এই ছবির গানটি মুক্তি পেয়েছিল। এই গানে ওম সাহানি ও দেবলীনা কুমার দৃশ্যায়িত হয়েছেন।


গানটি মুক্তির পর পরই সেটি ঘিরে শুরু সামাজিক মাধ্যমে অন্য রকম প্রতিযোগিতা শুরু হয়েছে, যার নাম ‘রঙ্গবতী চ্যালেঞ্জ’।

কলকাতার তারকা থেকে শুরু করে সাধারণ দর্শকরা এই চ্যালেঞ্জে নেমেছে। এই গানে নেচে অন্য আরেকজনকে চ্যালেঞ্জের জন্য ট্যাগ করছে। সঙ্গে লিখছে #rangabatichallenge।

গৌরব চট্টোপাধ্যায়, অপরাজিতা আঢ্য, মানালি দে, মনামি ঘোষ, সোনালি প্রত্যেকেই রঙ্গবতী গানের তালে কোমর দুলিয়েছে। এ থেকে বাদ পড়েননি গানটির গায়িকা ইমন চক্রবর্তী।

রক্তারক্তি, বিদ্বেষ, হানাহানিতে মানবজাতি বিপন্ন। জাতি-ধর্মের বাইরে বের হতে পারছে না মানুষ। সাম্প্রদায়িকতার জাঁতাকলে বলি হচ্ছে জনসাধারণ। কিন্তু মানুষের প্রকৃত ধর্ম কী? তাদের অদৌ কি কোনো ‘গোত্র’ আছে? এই সহজ প্রশ্নটাই দর্শককে বারবার মনে করিয়ে দিতে চেয়েছেন শিবপ্রসাদ ও নন্দিতা। সমাজের এই অস্থির সময়ে তাদের আত্মাকে প্রশ্ন করতে বাধ্য করতে চলেছেন এই পরিচালক জুটি।

গোত্রে মানালি ঘোষ এবং নাইজেল ছাড়াও অভিনয় করেছেন সাহেব ভট্টাচার্য, অনসূয়া মজুমদার, টোটা রায়চৌধুরি এবং খরাজ মুখোপাধ্যায়। আগামী মাসে মুক্তি পাবে ‘গোত্র’।