নাখালপাড়ায় নিহত ৩ জঙ্গির মরদেহ জুরাইনে দাফন

নাখালপাড়ায় নিহত ৩ জঙ্গির মরদেহ জুরাইনে দাফন

চলিত বছরের জানুয়ারি মাসে রাজধানীর পশ্চিম নাখালপাড়ার একটি বাড়িতে র‌্যাবের অভিযানে নিহত তিন জঙ্গির মরদেহ দাফনের জন্য আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গ থেকে ওই প্রতিষ্ঠানের কর্মচারীরা লাশবাহী একটি গাড়িতে করে মরদেহ তিনটি দাফনের জন্য নিয়ে যায়।

আঞ্জুমান মফিদুল ইসলামের (মুগদা সেবা কেন্দ্র) ডিউটি অফিসার মাহমুদুল হাসান জানান, সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে থাকা তিনটি মরদেহ জুরাইন কবরস্থানে দাফন করা হবে। র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান জানান, নাখালপাড়ায় নিহত তিন জঙ্গির মরদেহ তাদের পরিবারের সদস্যরা নিতে না চাওয়ায় আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে দাফনের জন্য হস্তান্তর করা হয়েছে।

রাজধানীর পশ্চিম নাখালপাড়ার ছয়তলা একটি বাড়ির পঞ্চমতলার পূর্ব পাশের ফ্ল্যাটে পরিচয় গোপন করে বাসা ভাড়া নেন তিন যুবক। র‌্যাব দাবি করছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানুয়ারি মাসে ওই ফ্ল্যাটটি জঙ্গি আস্তানা হিসেবে শনাক্ত করা হয়। এরপর সেখানে অভিযান চালাতে গেলে প্রথমে র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়া হয়। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ফ্ল্যাটের ভেতরে থাকা তিন জঙ্গি নিহত হন। তাদের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। ঘটনার পরে র‌্যাব জানিয়েছিল, নিহতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।