নরসিংদীতে ঘিরে রাখা ২ আস্তানায় জঙ্গি ও গোলাবারুদ রয়েছে

নরসিংদীতে ঘিরে রাখা ২ আস্তানায় জঙ্গি ও গোলাবারুদ রয়েছে

নরসিংদীর মাধবদী ও শেখেরচরে  ঘিরে রাখা দুই আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

পাশাপাশি আস্তানা দু’টি ঘনবসতিপূর্ণ এলাকায় হওয়ায় সর্বোচ্চ সতর্কতার সঙ্গে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও তিনি জানান।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় নরসিংদীর মাধবদী পৌরসভার গাঙপাড় এলাকার আফজাল হাজির নিলুফা ভিলার সামনে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

মনিরুল ইসলাম বলেন, এরই মধ্যে কাউন্টার টেরোরিজমের পাশাপাশি পুলিশের বিশেষ বাহিনী সোয়াট ও বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযানে যোগ দিয়েছে। এলাকার লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে। অল্প কিছুক্ষণের মধ্যে জঙ্গি আস্তানা দু’টিতে অভিযান পরিচালনা করা হবে। প্রথমে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ করলে অভিযানের ধরন হবে এক রকম আর আত্মসমর্পণ না করলে অভিযানের ধরণ হবে আরেক রকম।

পুলিশের সূত্র জানায়, জঙ্গি আস্তানা সন্দেহে সোমবার রাত ১২টা থেকে মাধবদী পৌরসভার গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামের বাড়ি এবং সদর উপজেলার শেখেরচরের দিঘিরপাড় এলাকার বিল্লালের বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। নিলুফা ভিলা সাততলা বাড়িটির এক থেকে তিনতলা পর্যন্ত মিততাহুল জান্নাহ হমিলা মাদ্রাসা। ভবনটির সাততলার একটি বাসায় তিনজন জঙ্গি অবস্থান করছেন। তাদের মধ্যে দু’জন নারী ও একজন পুরুষ বলে পুলিশ ধারণা করছে।

অপরদিকে, শেখেরচরের দিঘিরপাড় এলাকার বিল্লালের পাঁচতলা বাড়িটির পঞ্চম তলার একটি বাসায় এক নারী ও এক পুরুষ জঙ্গি রয়েছেন বলে ধারণা করছে পুলিশ।