নওয়াজ-মরিয়মের সঙ্গে দেখা করলেন পরিবারের সদস্যরা

নওয়াজ-মরিয়মের সঙ্গে দেখা করলেন পরিবারের সদস্যরা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তার মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মুহাম্মদ সাফদার সঙ্গে কারাগারে পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছেন।

শনিবার (১৪ জুলাই) রাতে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের সভাপতি শাহবাজ শরিফসহ, নওয়াজের মা ও পরিবারের অন্য সদস্যরা রাওয়ালপিণ্ডির আদিয়ালা জেলে তাদের সঙ্গে সাক্ষাৎ করেন বলে দেশটির সংবাদমাধ্যম ডন জানিয়েছে।

পরিবারের সদস্যদের মধ্যে মরিয়মের মেয়ে মেহেরুন নিসা ও শাহবাজের ছেলে হামজা শাহবাজও ছিলেন। বিশেষ বিমানে করে তারা লাহোর থেকে ইসলামাবাদ পৌঁছান। জেল সুপারের কক্ষে প্রায় দুই ঘণ্টার বেশি সময় ধরে তাদের বৈঠক চলে।

কারা কর্তৃপক্ষের এক ঊর্ধ্বতন কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কারা জীবনের প্রথমদিন দলের নেতাকর্মীরা তাদের সঙ্গে সাক্ষাৎ করতে যাননি। কারা কর্তৃপক্ষ তাদের সঙ্গে সাক্ষাতের জন্য বৃহস্পতিবার ধার্য করেছে। পরিবারের সদস্যদের সঙ্গে এই বৈঠক সরকারের বিশেষ অনুমতি সাপেক্ষে হয়েছে।

কারাগারে সাক্ষাৎ করতে যাওয়ার আগে মুসলিম লিগ-নওয়াজের সভাপতি শাহবাজ শরিফ এক সংবাদ সম্মেলনে জানান, দলের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা করা হবে। আমি আশা করি, শরিফ পরিবারের সবাই হাইকোর্ট থেকে এই মামলায় অব্যাহতি পাবেন।

দুর্নীতির মামলায় নওয়াজ শরিফের ১০ বছর ও মরিয়ম শরিফের ৭ বছর কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত।

শুক্রবার (১৩ জুলাই)  লন্ডন থেকে  লাহোরের বিমানবন্দরে পৌঁছানোর পর তাদের গ্রেফতার করা হয়। নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়মের বিরুদ্ধে লন্ডনে চারটি অভিজাত ফ্ল্যাটের দুর্নীতি মামলা ছিলো। গ্রেফতারের পর তাদের বিশেষ একটি বিমানে করে ইসলামাবাদে নিয়ে যাওয়া হয়। এরপর তাদের আদিয়ালা জেলে নেওয়া হয়।