দেশে এক অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছে : মির্জা ফখরুল

দেশে এক অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছে : মির্জা ফখরুল

সরকারের দমন-পীড়নের প্রতি ইঙ্গিত করে দেশে এক অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে একইসঙ্গে ভবিষ্যতে সত্যিকার অর্থে একটি সমৃদ্ধ বাংলাদেশ দেখার প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে জিয়া শিশু একাডেমির উদ্যোগে সঙ্গীত, নৃত্য, আবৃতি ও অভিনয়ে শিশু শিল্পী প্রতিযোগিতা ‘শাপলা কুঁড়ি’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ফখরুল। দুই দিনব্যাপী অনুষ্ঠেয় এই প্রতিযোগিতার মাধ্যমে ৭৫ জন ক্ষুদে শিল্পীকে নিয়ে ৩৬টি পর্বের মাধ্যমে নির্বাচিত হবে শাপলা কুঁড়ি চ্যাম্পিয়ন।

বিএনপি মহাসচিব বলেন, দেশের খবরের কাগজের পাতা যখন আমরা উল্টাই দেখি-আমাদের শিশুদের ওপর নির্যাতন চলছে। আমরা যখন দেখি যে-আমাদের মায়েরা নির্যাতিত হচ্ছে, ভাইয়েরা নির্যাতিত হচ্ছে-তখন সত্যিকার অর্থে আমরা অত্যন্ত ব্যথিত- বিপর্যস্ত হই। তিনি বলেন, আমাদের চারদিকে কেমন যেন একটা অস্বস্তিকর পরিবেশ বিরাজ করছে। আমরা যদি গোটা বিশ্বের দিকে তাঁকাই-যুদ্ধ, বিগ্রহ, হত্যা, অন্যায় চলছে। আমাদের বাংলাদেশেও।

মির্জা ফখরুল আশাবাদ ব্যক্ত করে বলেন, এমন পরিস্থিতিতেও অবশ্যই আলো আছে। এই আলোর সন্ধ্যানেই তো আমাদের শিশুরা এগুচ্ছে। নিশ্চয় একদিন আমরা হাস্যোজ্জ্বল শিশুদের দেখতে পারবো, আমরা সত্যিকার অর্থে একটি সমৃদ্ধ বাংলাদেশ দেখতে পারবো। শিশুদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আমাদের যোদ্ধারা রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীন করেছেন। এই দেশটা আমাদের সুন্দর করে গড়ে তুলতে হবে।

দেশটাকে বসবাসের উপযোগী করে গড়ে তোলার জন্য যেমন আমাদের দায়িত্ব রয়েছে, একইভাবে এর জন্য শিশুদেরও তৈরি হওয়ার একটা দায়িত্ব রয়েছে। শিশুদের বলব-তোমরা পাখা বন্ধ করো না, তোমরা উড়ে যাও। একদিন না একদিন তোমরা তীরে পৌঁছাবেই। উদ্বোধনী অনুষ্ঠানে জিয়া শিশু একাডেমির হুমায়ুন কবীর, চলচ্চিত্রকার ছটকু আহমেদ, সোহানুর রহমান সোহান, কন্ঠশিল্পী খুরশিদ আলম, জিনাত রেহানা, ইভান শাহরিয়ার সোহাগ, মেহবুবা মাহনুর চাঁদনী প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে শিশু শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশিত হয়।