দুই শিক্ষার্থীর মৃত্যুতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি

দুই শিক্ষার্থীর মৃত্যুতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি

রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার (৩১ জুলাই) মহাখালীতে নিহত দিয়ার পরিবারকে দেখতে তার বাসায় গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, জড়িত বাস চালক ও হেলপারসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের গাফিলতি কি ছিল বা চালকদের লাইসেন্স ছিল কি না সবগুলো বিষয় খতিয়ে দেখা হচ্ছে। তাদের বিরুদ্ধে তদন্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জড়িতরা যেই হোক, তাদের বিষয়ে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে কেউ প্রভাবিত করতে পারবে না। জড়িত প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

এ সময় মন্ত্রী নিহত দিয়ার শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

রোববার (২৯ জুলােই) দুপুরে হোটেল র‌্যাডিসনের সামনে জিল্লুর রহমান ফ্লাইওভার ঘেঁষে রাস্তার বাঁ-পাশে দাঁড়ানো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীর ওপর উঠে যায় জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস। এতে দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। প্রতিবাদে তখন বেশ কিছু গাড়ি ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে, মিরপুর-আব্দুল্লাহপুর রুটের জাবালে নূরের একাধিক বাস পাল্লাপাল্লি করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটায়।

প্রতিবাদে সোমবার (৩০ জুলাই) দিনভর বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা।