দিল্লিকে সহজেই হারালো ধোনির চেন্নাই

দিল্লিকে সহজেই হারালো ধোনির চেন্নাই

দুই দলই প্রথম ম্যাচে জয় পেয়েছিল। আজ ছিল দুই দলের সামনেই এগিয়ে যাওয়ার মিশন। সেই মিশনে সফল চেন্নাই সুপার কিংস। ফিরোজ শাহ কোটলায় স্বাগতিক দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

জয়ের জন্য লক্ষ্য ছিল মাত্র ১৪৮ রান। মামুলি এই লক্ষ্য পাড়ি দিতে শেষ ওভার পর্যন্ত যেতে হয়েছে চেন্নাইকে। ২ বল হাতে রেখে জিততে হয়েছে ধোনিদের।


১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই আম্বাতি রাইডুর উইকেট হারাতে হয় চেন্নাইকে। ৫ রান করেন রাইডু। তবে এরপরই রায়নাকে নিয়ে ঝড় তোলেন শেন ওয়াটসন। দলীয় ৭৩ রানের মাথায় আউট হন তিনি। ২৬ বলে খেলেন ৪৪ রানের ইনিংস।

১৬ বলে ৩০ রান করে আউট হল রায়না। কেদার যাদব ৩৪ বলে ২৭ রান করে আউট হন। ধোনি নিজে করেন ধীরগতির ব্যাটিং। ৩৫ বলে ৩২ রান করেন তিনি।

এর আগ টস জিতে ব্যাট করতে নামে দিল্লি ক্যাপিটালস। আগের ম্যাচে যে দল ২১৩ রানের বিশাল স্কোর গড়েছিল, সেই দলটিই কি না চেন্নাই সুপার কিংসের সামনে মাত্র ১৪৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়।

টস জিতেছিলেন দিল্লি অধিনায়ক স্রেয়াশ আয়ার। ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। পৃত্থি শ আর শিখর ধাওয়ান ৩৬ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। ১৬ বলে ২৪ রান করে আউট হন পৃত্থি শ।

সর্বোচ্চ ৫১ রান করেন শিখর ধাওয়ান। তবে একেবারে ওয়ানডে স্টাইলে। খেলেন ৪৭ বল। ৭টি বাউন্ডারি মারলেও কোনো ছক্কার মার নেই।

অধিনায়ক স্রেয়াশ আয়ার করেন ১৮ রান। ১৩ বলে ২৫ রান করে আউট হয়ে যান রিশাভ পান্ত। শেষ মুহূর্তে রাহুল তেওয়াতিয়া ৯ বলে ১১ রান করেন।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৭ রান করে দিল্লি ক্যাপিটালস। চেন্নাইয়ের হয়ে ডোয়াইন ব্রাভো নেন ৩ উইকেট।