দাউদকান্দিতে সেতু ভেঙে ট্রাক্টর খালে, চালকের মৃত্যু

দাউদকান্দিতে সেতু ভেঙে ট্রাক্টর খালে, চালকের মৃত্যু

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় সেতু ভেঙে ইটবোঝাই ট্রাক্টর খালে পড়ে খোকন মিয়া (২৪) নামে এক চালকের মৃত্যু হয়েছে। সোমবার (৮ অক্টোবর) সকালে দাউদকান্দি-বাতাকান্দি সড়কের কদমতলীতে এ দুর্ঘটনা ঘটে। খোকন সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মোগাড়চর গ্রামের আজমান মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অধীনে প্রায় ১৫ বছর আগের দাউদকান্দি উপজেলা সদরের সঙ্গে সদর উত্তর ইউনিয়নের সংযোগ সেতুটি সতানন্দী খালের উপর নির্মাণ করা হয়। বালুবোঝাই ট্রলারের ধাক্কায় সেতুর মাঝখানের পিলার ভেঙে যায় দুই বছর আগে। এতে সেতুটির উপর দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষেধ করে সাইনবোর্ড টাঙিয়ে দেয় উপজেলা প্রশাসন। কিন্তু বালু ও ইট ব্যবসায়ীরা রাতের আধারে সাইনবোর্ড সরিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভারী যানবাহন চলাচল অব্যাহত রাখায় এ দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ এলাকাবাসীর।

দুর্ঘটনার পর দাউদকান্দি মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা এবং স্থানীয়দের সহযোগিতায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে মৃত অবস্থায় চালক খোকনকে উদ্ধার করা হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত খোকনের মরদেহ পুলিশ হেফাজতে রাখা রয়েছে।

দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব আলম ও উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলী দুর্ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি নিশ্চিত করেছেন।