দল নিয়ে মাঠে নেমে পড়লেন জিদান

দল নিয়ে মাঠে নেমে পড়লেন জিদান

সোমবার রাতে অনেকটা ‘মেঘ না চাইতে বৃষ্টি’র মতো করে নিজেদের সাবেক জিনেদিন জিদানকে পুনরায় দলে ফিরিয়েছে স্প্যানিশ কোচ রিয়াল মাদ্রিদ। আর দ্বিতীয় দফায় রিয়ালের দায়িত্ব পেয়ে দলকে নিয়ে মাঠে নামতে খুব একটা সময় নিলেন না ফরাসি কোচ জিদান।

নতুন করে দায়িত্ব গ্রহণের একদিন পর তথা মঙ্গলবারই মাঠে নামার সম্ভাবনা ছিলো জিদানের। তবে তা হয়নি। রিয়ালের ট্রেনিং গ্রাউন্ড ভালদেবাসে সদলবলে তিনি নামলেন আজ (বুধবার)।

মাঠের খেলায় খুব একটা স্বস্তিতে নেই রিয়াল। এক সপ্তাহের ব্যবধানে তারা প্রায় ছিটকে গিয়েছে মৌসুমের তিনটি বড় শিরোপা দৌড় থেকে। তবু এখনো কাগজে কলমে টিকে রয়েছে স্প্যানিশ লা লিগা জয়ের আশা।

তবু সে আশাও প্রায় না থাকার মতোই। কেননা পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্টের দুরত্বটা যে ১২ পয়েন্টের। বাকি থাকা ১১ ম্যাচে এই ১২ পয়েন্টের দুরত্ব ঘুচিয়ে শিরোপা জেতাটা বেশ দুঃসাধ্যই বটে।

দলের এমন অবস্থায় আশাহত হচ্ছেন না জিদান। সাফ জানিয়ে দিয়েছেন তিনি এখন অন্য কিছু নিয়ে ভাবতে রাজি নন। তার চোখ শুধু লিগের বাকি থাকা ১১ ম্যাচের দিকেই। এই ম্যাচগুলো জিতে নিজের কাজটা ঠিকঠাক করার প্রত্যয়ই দেখা গিয়েছে জিদানের কণ্ঠে।

আগামী শনিবার ঘরের মাঠে লা লিগার ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে রিয়াল মাদ্রিদে জিনেদিন জিদানের দ্বিতীয় অধ্যায়।