তাহাদের ‘চিটিং মাস্টার’র আজ সেঞ্চুরি

তাহাদের ‘চিটিং মাস্টার’র আজ সেঞ্চুরি

বিনোদন প্রতিবেদক : ছোটপর্দার দর্শকের কাছে দিন দিন নন্দিত অভিনেতা আখম হাসানের জনপ্রিয়তা যেন বেড়েই চলেছে। যে কারণে তার অভিনীত নাটকগুলো টিভিতে প্রচারেরও পরও দর্শক ইউটিউবে আগ্রহ নিয়ে দেখছেন। আখম হাসান নিয়মিত খ- নাটক, টেলিফিল্মে অভিনয়ের পাশাপাশি ধারাবাহিক নাটকেও নিয়মিত অভিনয় করছেন। এই সময়ে তার অভিনীত সবচেয়ে দর্শকপ্রিয় ধারাবাহিক নাটক হচ্ছে সঞ্জিত সরকার রচিত ও নির্দেশিত ‘চিটিং মাস্টার’ ধারাবাহিকটি। এই ধারাবাহিকে তিনি বাদশা চরিত্রে অভিনয় করছেন। ধারাবাহিকটিতে অভিনয়ের জন্য তিনি অনেক সাড়া পাচ্ছেন বলেও জানান তিনি। নাটকটিতে তার সহশিল্পী হিসেবে আরো আছেন মনিরা মিঠু, ফারহানা মিলি, সালহা খানম নাদিয়া, আরফান আহমেদ, এ্যানি খান’সহ আরো অনেকে। আজ দর্শকপ্রিয় এই ধারাবাহিকটির ১০০’তম পর্ব আরটিভিতে প্রচার হবে বলে আরটিভি সূত্রে জানা গেছে। প্রতি বুধ থেকে রবিবার রাত দশটায় আরটিভিতে ধারাবাহিকটি নিয়মিতভাবে প্রচার হচ্ছে।

 নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আখম হাসান বলেন,‘ চিটিং মাস্টার ধারাবাহকটিতে অভিনয়ের জন্য খুব সাড়া পাচ্ছি। আমার চরিত্রের নাম বাদশা, দর্শকের বেশ উপভোগ করার মতোই একটি চরিত্র। আমার বেশ কাছের কিছু শুভাকাঙ্খী নাটকটিতে অভিনয়ের জন্য আমার অভিনয়ের প্রশংসা করেছেন। তাতেই প্রমাণিত হয় নাটকটি দর্শকের কতোটা ভালোলাগছে। তাছাড়া চ্যানেল কর্তৃপক্ষ এবং পরিচালকও জানান তারাও নাটকটির জন্য বেশ সাড়া পাচ্ছেন। এই নাটকের একজন অভিনেতা হিসেবে আমি সত্যিই অনেক আনন্দিত।’ জনপ্রিয় অভিনেত্রী ফারহানা মিলি বলেন,‘ দাদার নির্দেশনায় এর আগে মজনু একজন পাগল নহে ধারাবাহিক নাটকে অভিনয় করেছিলাম। তবে আগের নাটকটির চেয়ে এই নাটকে অভিনয় করে বেশি সাড়া পাচ্ছি। সঞ্জিত দাদার ইউনিট বেশ গুছানো থাকে। যে কারণে বেশ আরামে, স্বাচ্ছন্দ্যে কাজ করা যায়।

 শিল্পীদের মধ্যেও সম্পর্কটা বেশ বোঝাপড়ার হয়ে উঠে।’ নির্মাতা সঞ্জিত সরকার বলেন,‘ আমাদের সমাজের বাস্ত জীবনের প্রতিচ্ছবিই ফুটে উঠেছে চিটিং মাস্টার ধারাবাহিকে। যে কারণে নাটকটি নির্মাণ করতে গিয়ে আমি আরো গভীরভাবে গল্পে প্রবেশ করার চেষ্টা করেছি শিল্পীদের অভিনয়ের মধ্যদিয়ে। শিল্পীরাও আমাকে তাদের সর্বোচ্চ আন্তরিকতা নিয়েই সহযোগিতা করার চেষ্টা করেছেন।’ ধারাবাহিকটিতে সঞ্জিত সরকারকে প্রধান সহকারী হিসেবে সহযোগিতা করছেন আব্দুল কুদ্দুস। উল্লেখ্য মনিরা মিঠু নিয়মিত এনটিভিতে প্রচার চলতি রাজ পরিচালিত ‘ফ্যামিলি ক্রাইসিস’ ধারাবাহিকে অভিনয় করছেন। অন্যদিকে আখম হাসান নিয়মিত শামীম জামানের ‘চাটাম ঘর’, সাগর জাহানের ‘সোনার হরিণ’, সাজ্জাদ হোসেন দোদুলের ‘ছায়া বিবি’ এবং ফরিদুল হাসানের ‘কমেডি ৪২০’ ধারাবাহিকে অভিনয় করছেন। ছবি : মোহসীন আহমেদ কাওছার।