তাহাদের ভালোবাসা দিবসের টেলিফিল্ম ‘মিথজীবী’

তাহাদের ভালোবাসা দিবসের টেলিফিল্ম ‘মিথজীবী’

বিনোদন রিপোর্টার : আসছে ভালোবাসা দিবসে চ্যানেল আইতে প্রচারের জন্য জিনাত হাকিমের চিত্রনাট্যে ও আজিজুল হাকিমের নির্দেশনায় বিশেষ টেলিফিল্ম ‘মিথজীবী’তে অভিনয় করেছেন মীর সাব্বির ও মৌটুসী। তারা দু’জন এবারই প্রথম আজিজুল হাকিমের নির্দেশনায় অভিনয় করেছেন। ড. মঈনুল খানের গল্প চিত্রনাট্য করেছেন জিনাত হাকিম। রাজধানীর মোহাম্মদপুর ও ধানম-ির বিভিন্ন লোকেশনে টেলিফিল্মটির শুটিং সম্পন্ন হয়েছে চলতি সপ্তাহেই।  সম্পর্কের নির্ভরতার কারণে সম্পর্কগুলো আরো নিবিড়ভাবে গভীর হয়। মানুষে মানুষের সম্পর্কে আস্থা, বিশ্বাস, ভালোবাসা থাকবে।

কিন্তু তারপরও যখন একটি সম্পর্কে নির্ভরতা তৈরী হয় তখন তা আরো গভীর হয়। তাই হচ্ছে মিথজীবী টেলিফিল্মের গল্পের মূল কথা, জানালেন জিনাত হাকিম। মীর সাব্বির ও মৌটুসীর অভিনয় প্রসঙ্গে আজিজুল হাকিম বলেন,‘ চরিত্রকে নিজের মধ্যে লালন করে পরিচালকের পয়েন্ট অব ভিউ থেকে নিজে থেকে দায়িত্ব নিয়েই মীর সাব্বির অভিনয় করার চেষ্টা করে। তার অভিনয়ে আমি বেশ আনন্দিত। আর মৌটুসীর প্রথম নাটক থেকেই তার অভিনয় আমার ভালোলাগে। অভিনেত্রী হিসেবে খুউব ভালো একজন অভিনেত্রী। সেও খুব ভালো করেছে।’

 আজিজুল হাকিমের নির্দেশনা প্রসঙ্গে মীর সাব্বির বলেন,‘ হাকিম ভাই এর আগে আমার নির্দেশনায় নোয়াশাল ধারাবাহিকে অভিনয় করেছেন। আমারও ইচ্ছে ছিলো তার নির্দেশনায় অভিনয় করার। সেই ইচ্ছেটাই পূরণ হলো মিথজীবী’তে অভিনয় করে। হাকিম ভাই মানুষ হিসেবে যেমন শান্তশিষ্ট, নির্দেশনাতেও মাথা ঠা-া রেখে কাজটি করেছেন। খুব গুছিয়ে তিনি কাজ করেন। আমার ভীষণ উপভোগ করেছি তার নির্দেশনা।’ মৌটুসী বিশ্বাস বলেন,‘ জিনাত ভাবী খুব গুছানো একজন মানুষ। হাকিম ভাই যখন নির্দেশনায় মনোযোগ থেকেছেন তখন চারিদিকে দৃষ্টি রেখেছেন জিনাত ভাবী। যে কারণে হাকিম ভাই বেশ মনোযোগ দিয়ে কাজটি করতে পেরেছেন। হাকিম ভাই এবং জিনাত ভাবী দু’জনই অভিনয় নিয়ে পরামর্শ দিয়েছেন।

আমি তা সানন্দে গ্রহণ করেছি। তবে ভালোলাগার বিষয় এই যে আমি বা সাব্বির ভাই দু’জনরেই বয়স ত্রিশের কোঠায়। সাধারণত ভালোবাসা দিবসের বিশেষ কাজ হয় সেইসব শিল্পীদের নিয়ে যাদের বয়স বিশের কোঠায়। কিন্তু আমাদের দু’জনকে নিয়ে এমন একটি ম্যাচুউরড কাজ হওয়ায় ভালোলাগছে।’ আসছে ভালোবাসা দিবসে চ্যানেল আইতে প্রচার হবে ‘মিথজীবী’ টেলিফিল্মটি। উল্লেখ্য এর আগে মীর সাব্বিরের নির্দেশনায় আজিজুল হাকি আরটিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’-এ অভিনয় করেছেন। ছবি : গোলাম সাব্বির।