তারেক ব্রিটিশ কোম্পানির ডিরেক্টর

তারেক ব্রিটিশ কোম্পানির ডিরেক্টর

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারপারসন তার বাংলাদেশি পাসপোর্ট সারেন্ডার করে নাগরিকত্ব বর্জন করেছেন বলে মন্তব্য করে আবারও চ্যালেঞ্জ ছুড়ে দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি বলেছেন, তারেক রহমান তার বাংলাদেশি নাগরিকত্ব ত্যাগ করেছেন তার অনেক প্রমাণ রয়েছে।
 
রোববার (২৪ জুন) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতি একটি ব্রিটিশ কোম্পানির ডিরেক্টর হিসেবে তার নাম উল্লেখ রয়েছে, সেখানে তার নাগরিকত্বের উল্লেখ করা হয়েছে ‘ব্রিটিশ’। যদিও চার মাস পরে তা তুলে বদল করে বাংলাদেশি’ উল্লেখ করা হয়েছে। এটি উইকিলিকসসহ আরও বেশ কয়েকটি তদন্ত সংস্থা প্রকাশ করেছে।
 
শাহরিয়ার বলেন, আমি যখন বললাম তারেক রহমান বাংলাদেশি নাগরিকত্ব বর্জন করেছেন , তখন বিএনপি’র পক্ষ থেকে আমাকে আইনি নোটিস দেওয়া হয়। আমি তাদের চ্যালেঞ্জ গ্রহণ করে প্রমাণ করে দিয়েছি সত্যি তারেক রহমান আর বাংলাদেশি নাগরিক নন, তিনি পাসপোর্ট সারেন্ডার করে নাগরিকত্ব ত্যাগ করেছেন।

তিনি বলেন, বিএনপি’র পক্ষ থেকে অর্থমন্ত্রীর একটি ভিডিও এডিট করে প্রবাসীদের ভুল বুঝিয়ে বলা হচ্ছে, অর্থমন্ত্রী না কি প্রবাসীদের আয়ের ওপর বেশি কর আরোপ করেছেন। যে ভিডিওটি ভুয়া।

প্রতিমন্ত্রী বলেন, আমরা যদি এ বাজেট বাস্তবায়ন করতে পারি, তাহলে আমাদের প্রবৃদ্ধি ৭.৬৫ শতাংশে উন্নীত হবে। আর এটা হলে বিশ্বের যেকোনো দেশের চেয়ে বড় সাফল্য অর্জিত হবে আশা করি।