তারুণ্য নির্ভর আর্জেন্টিনা দল ঘোষণা, নেই মেসি-আগুয়েরো

তারুণ্য নির্ভর আর্জেন্টিনা দল ঘোষণা, নেই মেসি-আগুয়েরো

কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিপক্ষে অভিযোগ করে বেশ ঝামেলাই পড়েন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তিন ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েন তিনি। তার এই অনুপস্থিতিতে তরুণদের নিয়েই দল সাজিয়ে নিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।


চিলি ও মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। দলে জায়গা পেয়েছে একেবারেই নতুন কয়েকটি মুখ, যাদের যাদের এর আগে কখনোই আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে দেখা যায়নি।

শুধু মেসিই নন, দলে জায়গা পাননি সার্জিও আগুয়েরো ও ডি মারিয়ারও। আগুয়েরোকে শুধুই বিশ্রাম দেওয়া হয়েছে অন্য কোনো কারণ নেই জানিয়ে দিয়েছেন কোচ। সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতিতে আর্জেন্টিনার আক্রমণভাগ সামলাবেন ইন্টার মিলানের লওতারো মার্টিনেজ ও জুভেন্টাসের পাওলো দিবালা। 

দলে নতুন নামগুলোর মধ্যে রয়েছেন লিওনার্দো বালের্দি, আডলফো গাইচ, লুকাস ওকাম্পোস, মার্টিনেজ কুয়ার্তা, নিকোলাস ডমিঙ্গুয়েজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার প্রমুখ। 

আগামী ৫ ও ১০ সেপ্টেম্বর যথাক্রমে চিলি ও মেক্সিকোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। 

আর্জেন্টিনা দল
গোলরক্ষক: এস্তেবান আনদ্রাদা (বোকা জুনিয়র্স), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), অগাস্টিন মারচেসিন (এফসি পোর্তো)

রক্ষণভাগ: নিকোলাস ওটামেন্ডি (ম্যানচেস্টার সিটি), জার্মান পেজ্জালা (ফিওরেন্টিনা), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), লিওনার্দো বালের্দি (বরুশিয়া ডর্টমুন্ড), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (রিভার প্লেট), গঞ্জালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ফিগাল (ইন্দিপেন্দিয়েন্তে)

মিডফিল্ড: মার্কোস আকুনিয়া (স্পোর্টিং লিসবন), গিদো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), জিওভান্নি ল চেলসো (টটেনহাম হটস্পার), নিকোলাস ডমিঙ্গুয়েজ (ভেলেজ সার্সফেল্ড), রদ্রিগো দি পল (উদিনেসে), এজেকিয়েল প্যালাসিওস (রিভার প্লেট), মাতিয়াস জারাচো (রেসিং), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), লুকাস ওকাম্পোস (সেভিয়া), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (বোকা জুনিয়র্স)

আক্রমণভাগ: পাওলো দিবালা (জুভেন্টাস), লওতারো মার্টিনেজ (ইন্টার মিলান), আডলফো গাইচ (সান লরেঞ্জো)