তারাকাইকে নিজের দ্বিতীয় শিকার বানালেন সাইফ

তারাকাইকে নিজের দ্বিতীয় শিকার বানালেন সাইফ

ছবি-সংগৃহীত

ইনিংসের প্রথম বল করতে এসেই আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজের স্ট্যাম্প উপড়ে ফেলেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এবার দ্বিতীয় ওভার করতে এসে নাজিব তারাকাইকে (১১) নিজের দ্বিতীয় শিকার বানালেন তিনি।


এর আগে আফগানদের আরেক ওপেনার হযরতউল্লাহ জাজাইকে (১) ফেরান সাকিব আল হাসান। এই প্রতিবেদন লেখা পযর্ন্ত প্রথম ব্যাট করতে নেমে ৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৭ রান করেছে আফগানিস্তান। 

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে আফগানিস্তান। যদিও টসে হারার পর টাইগার দলপতি সাকিব আল হাসান জানিয়েছেন, টসে জিতলে তিনিও ব্যাটিংই বেছে নিতেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ ও আফগানিস্তান।

চলতি সিরিজে এখন পর্যন্ত একটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ ও আফগানিস্তান। দুই দলের জন্যই তাই এই ম্যাচটি আধিপত্য প্রদর্শনের সুযোগ। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছিল টাইগাররা। এরপর একই প্রতিপক্ষের বিপক্ষে ২৮ রানের জয় তুলে নিয়েছে আফগানরা।

বাংলাদেশের জন্য এই ম্যাচে বড় চ্যালেঞ্জ আফগানদের ব্যাটিং শক্তি। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রানের পাহাড় গড়েছিল রশিদ খানের দল। তাছাড়া সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের একমাত্র ম্যাচেও বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত জয় দলটির আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। 

অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের জয়টা বেশ কষ্টসাধ্য ছিল। সফরকারীদের ছুড়ে দেওয়া ১৪৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে আফিফ হোসেন ধ্রুব’র ৫২ রানের ইনিংসে ভর করে জয় তুলে নেয় স্বাগতিক দল। তবে উইকেট হারাতে হয়েছে ৭টি। তাছাড়া এই ম্যাচের প্রতিপক্ষ আফগানরা তুলনামূলকভাবে টি-টোয়েন্টিতে বেশ শক্তিশালী দল। সাকিবদের জন্য তাই কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: হজরতুল্লাহ জাজাই, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাঈব, নাজিব তারাকাই, রহমতুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আসগর আফগান, মোহাম্মদ নবী, রশিদ খান (অধিনায়ক), মুজিব উর রহমান, করিম জানাত, ফরিদ মালিক।া