ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট বাড়ছে

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট বাড়ছে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীরা সোমবার সকাল থেকে যানজটের কবলে পড়েছেন। মহাসড়কে যাত্রী ও গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে রাতে বৃষ্টির কারণে টঙ্গী থেকে জয়দেবপুর চৌরাস্তা পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থানে পানি জমে থাকায় এবং সড়কে যানবাহনগুলো ধীরগতিতে চলার কারণে এমন যানজট সৃষ্টি হয়েছে।

গাজীপুর মহানগীর গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন এসব তথ্য জানিয়েছেন।


এদিকে সকাল ৮টার দিকে চান্দনা চৌরাস্তার কাছে ময়মনসিংহগামী সড়কে একটি ট্রাক বিকল কয়ে যাওয়ায় যানজট দীর্ঘ হয়। পরে পুলিশ রেকার দিয়ে ট্রাকটি সরিয়ে দিয়ে দিলে যানচলাচল শুরু হয়। আর এরই মধ্যে যানজট বোর্ড বাজার পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার ছড়িয়ে পড়ে।

গাজীপুরে পরিবহন শ্রমিক নেতা সুলতান আহমাদ সরকার  বলেন, আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যাত্রী ও গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি পাবে। বৃষ্টি হলে ভোগান্তি বাড়বে। মহানগর পুলিশ, পরিবহন শ্রমিকদের নিয়ে গঠিত তিন শতাধিক কমিউনিটি পুলিশ এবং সিটি কর্পোরেশনের শতাধিক লোক যানজট নিরসনে কাজ করছে।

জয়দেবপুর চৌরাস্তা এলাকার চিকিৎসক কামরুজ্জামান বলেন, রাস্তার ধারণক্ষমতার চেয়ে যানবাহনের সংখ্যা বেশি হওয়ায় মহাসড়কে যানজট সৃষ্টি হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট পরিস্থিতি আরও বাড়তে পারে। বিশেষ করে বৃষ্টি হলে সড়কে এক লেনে যানবাহন চলবে আর এতে যানবাহনের সারিও দীর্ঘ হবে।