ঢাকার ক্লাবে খেলতে রাজধানীতে মেসির সতীর্থ বার্কোস

ঢাকার ক্লাবে খেলতে রাজধানীতে মেসির সতীর্থ বার্কোস

বেশ কয়েকবছর আগে ঢাকার মাঠে খেলে গেছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেক মেসি। সেটা তার দেশের জার্সি গায়ে নাইজেরিয়ার বিরুদ্ধে। এবার সেই মেসির সতীর্থ হার্নান বার্কোস বাংলাদেশে এসেছেন বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসের জার্সি গায়ে খেলতে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব এবং তার আগে এএফসি কাপের ম্যাচে বসুন্ধরা কিংসের জার্সি গায়ে দেখা যাবে ৩৫ বছর বয়সী আর্জেন্টনাইন ফরোয়ার্ড হার্নান বার্কোসকে। সে উদ্দেশ্যে আজ (বুধবার) সকালেই রাজধানীতে পা রেখেছেন এ আর্জেন্টাইন ফুটবলার।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জানিয়েছেন, 'বার্কোস আজ সকালেই রাজধানীতে অবতরণ করেছে। এখন সে হোটেলে বিশ্রামে নিচ্ছে। আমরা আশা করছি আজ বিকেলে ক্লাবে সবার সঙ্গে যোগ দেবেন বার্কোস।'

বার্কোসের আর্জেন্টিনা দলে অভিষেক হয়েছিল ২০১২ সালের ১৯ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে। এ ছাড়াও তিনি আর্জেন্টিনার জার্সি গায়ে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের বাছাইয়ের চারটি ম্যাচ খেলেছেন প্যারাগুয়ে, পেরু, চিলি ও উরুগুয়ের বিরুদ্ধে।

বাংলাদেশে তার আগমন প্রথম হলেও এশিয়াতে প্রথম নয়। ২০০৯ সালে চাইনিজ সুপার লিগে সাংহাই সেনহুয়ায় খেলেছেন এই আর্জেন্টাইন। সেবার ১৪ ম্যাচে ১৪ গোল করে সবাইকে তাক লাগিয়েছিলেন বার্কোস