ডেঙ্গু: ঢামেক হাসপাতালে ২৭ ঘণ্টায় ৪ জনের মৃত্যু

ডেঙ্গু: ঢামেক হাসপাতালে ২৭ ঘণ্টায় ৪ জনের মৃত্যু

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে গেলো ২৭ ঘণ্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে হাসপাতালটিতে ডেঙ্গু রোগে ১০ জনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত ঢামেক হাসপাতালে যারা মারা গেলেন, তারা হলেন- ফরিদপুরের রাবেয়া (৫০), আজিমপুরের ফাতেমা (৪৩), ঢাকার এলিফেন্ট রোডের নাসিমা (৩৩), কামরাঙ্গীরচরের হাফিজা (৬১), ডেমরার রাজু (২০), লালবাগের ফরহাদ (৪৪), গাজীপুরের রিতা (২৮) ইস্কাটনের ফারজানা (৪২), গাজীপুর সদরের উপেন্দ্র চন্দ্র মণ্ডল (৬৫) ও নিটন হাওলাদার (২৫)।

এদের মধ্যে গত ২৭ ঘণ্টায় যে চারজন মারা গিয়েছেন, তারা হলেন- রিতা, উপেন্দ্র, ফারজানা ও নিটল। এর মধ্যে সোমবার (২৯ জুলাই) সকালে রিতা, বিকেলে উপেন্দ্র ও দিবাগত রাত ২টার দিকে ফারজানা এবং মঙ্গলবার (৩০ জুলাই) সকালে নিটল মারা যান।

ঢাকা মেডিক্যালের সহকারী পরিচালক ডা. নাসির উদ্দিন  বলেন, আমাদের হাসপাতালে গত ২৭ ঘণ্টায় চারজন ডেঙ্গু রোগী মারা গেছেন। এ পর্যন্ত এ রোগে মৃত সংখ্যা ১০ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ২২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সংখ্যাটি হচ্ছে সোমবার সকাল ১০টা থেকে মঙ্গবাল সকাল ১০টা পর্যন্ত। এছাড়া এ হাসপাতালে মোট ভর্তি আছেন ৬৭৯ জন ডেঙ্গু রোগী। গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন ১৩৩ জন।