ডিয়াজের জোড়া গোলে রিয়ালের জয়

ডিয়াজের জোড়া গোলে রিয়ালের জয়

 

প্রথম একাদশে ছিলেন না ইস্কো। ইনজুরিতে গ্যারেথ বেল। অপরদিকে দলে ছিলেন না করিম বেনজেমাও। এমন সব তারকাদের অনুপস্থিতি যেনো টেরই পেতে দেননি মারিয়ানো ডিয়াজ। তার দুর্দান্ত পারফরম্যান্স ও জোড়া গোলই রোববার (০৫ মে) জয় পাইয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদকে। সান্তিয়াগো বার্নাব্যুতে ভিয়ারিয়ালের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে লস ব্লাঙ্কোসরা।


২০১৬-১৭ মৌসুমে যুব একাডেমি কাস্তিয়া থেকে মূল দলে আসেন মারিয়ানো। কিন্তু ২০১৭ সালে তাকে লিওঁর কাছে বিক্রি করে দেয় রিয়াল। সেখানে ১৯ ম্যাচে ১৮ গোল করে তাক লাগিয়ে দেয় মারিয়ানো। এরপরই যেনো রিয়ালের টনক নড়ে। মারিয়ানোকে পরের মৌসুমে আবারও ফেরত আনে দলটি।

ক্রিস্টিয়ানো রোনালদোর বিখ্যাত ‘৭’নম্বর জার্সির দায়িত্ব দেওয়া হয় তাকে। কিন্তু নিয়মিত একাদশে সুযোগ না পেয়ে নিজেকে প্রমানের সুযোগ পাচ্ছিলেন না। তবে অনুশীলনে কঠোর পরিশ্রম করে জিদানের নজরে এসেছিলেন। তাই ভিয়ারিয়ালের বিপক্ষে প্রথম সুযোগেই মারিয়ানোকে নামিয়ে দেন রিয়াল কোচ। আর ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটে গোল করে কোচের আস্থার প্রতিদানও দেন এ ফরোয়ার্ড।

১১ মিনিটে ভিয়ারিয়ালের জারার্ড মোরেনার গোলে সমতায় এলেও ৪৯ মিনিটে মারিয়ানোর জোড়া গোলে আবারও এগিয়ে যায় জিদানের দল। লস ব্লাঙ্কোসদের হয়ে অপর গোলটি করেন জেসাস ভাল্লেহো।