ট্যুরিজম ফেয়ারে বামরুনগ্রাদ হাসপাতালের বিশেষ ছাড়

ট্যুরিজম ফেয়ারে বামরুনগ্রাদ হাসপাতালের বিশেষ ছাড়

চিকিৎসা সেবায় বিশেষ নাম করেছে থাইল্যান্ডের বামরুনগ্রাদ ইন্টারন্যাশনাল হসপিটাল। এশিয়া মহাদেশের নামকরা এই হাসপাতালটিতে প্রতি বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ১১ লাখ রোগী চিকিৎসা সেবা নিতে আসে। উন্নত দেশগুলোর রোগীরাও এখানে আসেন চিকিৎসা নিতে।

ঢাকায় এবারের এশিয়ান ট্যুরিজম ফেয়ার স্টল দিয়েছেন বামরুনগ্রাদ হাসপাতাল। মেলায় নিয়মিত চেকআপের জন্যে দেয়া হয়েছে বিশেষ ছাড়।

ট্যুরিজম ফেয়ারে প্যাকেজ আকারে হাসপাতালটি নারী-পুরুষের জন্য আলাদা দরে এই ছাড় দিয়েছে। পুরুষের জন্য ৫২ হাজার ৪শ এবং নারীদের জন্যে ৫৪ হাজার ৮শ টাকা। প্যাকেজের আওতায় রয়েছে প্রয়োজনীয় সব স্বাস্থ্য পরীক্ষা ছাড়াও বিমান ভাড়া, থাকা খাওয়া, ট্রান্সফার এবং দর্শনীয় স্থান পরিদর্শন। মেলায় মার্কেটিং করছে বামরুনগ্রাদ হাসপাতালের ঢাকার প্রতিনিধি ডিসকাভার বাংলাদেশ কোম্পানি লিমিটেড।

Bamrungrad-2

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহমুদুল হাসান  বলেন, ব্যবসা নয়, সেবার মানসিকতা থেকে আমরা বামরুনগ্রাদ হসপিটালের প্রতিনিধি হিসেবে কাজ করছি। আমরা রোগীদের নিজ পরিবারের সদস্য মনে করি। তাই আমাদের দায়িত্ব প্রাপ্ত স্টাফ সর্বদা রোগীর সঙ্গী হিসেবে থাকে।

বাংলাদেশের বাজার সম্পর্কে তিনি বলেন, সম্প্রসারিত হচ্ছে। উন্নত চিকিৎসা সেবার প্রতি সবার দুর্বলতা রয়েছে। স্বাস্থ্যের বিষয়ে কম্পোমাইজ করা ঠিক না। ভুল চিকিৎসা মানুষের জন্যে অকল্যাণ ডেকে আনে। বামরুনগ্রাদের মতো উন্নতমানের হাসপাতালগুলোতে আর যাই হোক ভুল চিকিৎসার সম্ভাবনা নেই।


সৈয়দ মাহমুদুল হাসান বলেন, বর্তমানে পৃথিবীর অনেক দেশেই বিশেষায়িত চিকিৎসক রয়েছেন। সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে পারে অনেক হাসপাতাল। কিন্তু পৃথিবীর বেশিরভাগ হাসপাতালেই রোগীর পরিপূর্ণ সেবা নিশ্চিত করা হয় না। বামরুনগ্রাদ এমন একটি হাসপাতাল যেখানে একজন রোগীর সর্বোচ্চ সেবা নিশ্চিত করা হয় তুলনামূলক কম খরচে। বামরুনগ্রাদ তখন থেকে একজন রোগীকে সেবা দেই, যখন থেকে রোগী আমাদের সঙ্গে শুরু যোগাযোগ করেন। হাসপাতালের চিকিৎসা শেষ করে রোগী নিজ দেশে ফিরে যাওয়ার পরও আমাদের সেবা অব্যাহত থাকে। এখানে ব্যবসা নয়, সেবাকেই বিশেষ বিবেচনায় রাখা হয়।