টিকিট নয়, দর্শকরাই যেন সোনার হরিণ

টিকিট নয়, দর্শকরাই যেন সোনার হরিণ

বিপিএল মানে দর্শকদের উপচেপড়া ভিড়। এমনটাই তো হয়ে আসছে গত ছয় আসরে। আজ থেকে শুরু হয়েছে বিপিএলের বিশেষ আসর বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল)। 
দিনের প্রথম ম্যাচে খেলেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্স। ম্যাচে শুরুতে গ্যালারিতে ছিল হাতেগোনা কয়েকজন দর্শক। সর্বনিম্ন ২০০ টাকা টিকিটের গ্যালারিতে ছিল না দুইশ জন দর্শকও।
গতকাল মঙ্গলবার স্টেডিয়াম সংলগ্ন টিকিট বুথ থেকে মাইকে বলা হয়, এখানে পাওয়া যাচ্ছে বিপিএলের টিকিট। সর্বনিন্ম ২০০ টাকা থেকে ২ হাজার টাকা মূল্যের টিকিট। তাতেও সাড়া নেই দর্শকের। যেন দর্শকরাই সোনার হরিণ, টিকিট নয়। 
অনলাইনসহ পাঁচটি জায়গায় বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিবিপিএল) টিকিট ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল থেকে নির্ধারিত জায়গায় টিকিট পাওয়া যাচ্ছে।
২৫ হাজার আসন ক্ষমতা সম্পন্ন শেরেবাংলা স্টেডিয়ামের এমন দর্শক শূন্য গ্যালারি নিশ্চয় ভাবাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি)।
বিদেশি ক্রিকেটারদের নিয়ে আসলেও টুর্নামেন্টে গ্ল্যামার নিয়ে আসতে পারেনি বিসিবি। এই প্রথমবার বিসিবির পরিচালনায় হচ্ছে সম্পূর্ণ বিপিএল। প্রত্যেক দলের জন্য পরিচালকও ঠিক করে দিয়েছে ক্রিকেট বোর্ড।
গতকাল মঙ্গলবার টিকিটের দাম নিয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, প্রথম দিনে (আজ) দর্শক দেখে বিবেচনা করব। রেসপন্স দেখে আমরা পুনরায় বিবেচনা করার কোন সুযোগ থাকলে অবশ্যই সেটা দেখবো।
টিকিটের মূল্য
১. গ্র্যান্ড স্ট্যান্ড- ২ হাজার টাকা
২. ভিআইপি স্ট্যান্ড- ৫০০ টাকা
৩. ক্লাব হাউজ- ৫০০ টাকা
৪. নর্দান-সাউদার্ন স্ট্যান্ড- ৩০০ টাকা