জোড়া গোলে বার্সাকে জেতালেন মেসি

জোড়া গোলে বার্সাকে জেতালেন মেসি

কি ছিলো না ম্যাচে! লিওনেল মেসির দুর্দান্ত দুটি গোলের পাশাপাশি উসমান ডেম্বেলে ও লুইস সুয়ারেজের দারুণ দুটি গোল। আর দলীয় পারফরম্যান্স তো ছিলোই। আর সব মিলিয়ে এস্পানিওলকে তাদেরই মাঠেই উড়িয়ে দিল বার্সেলোনা।

লা লিগায় শনিবার (৮ ডিসেম্বর) রাতের ম্যাচে ৪-০ গোলে বড় ব্যবধানের জয় পায় এরনেস্তো ভালভেরদের দল। দারুণ বল দখলের লড়াইয়ে একচেটিয়াভাবে এগিয়ে থেকে প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে যায় বার্সা।   

ম্যাচের প্রথম মিনিট থেকেই দুরন্ত-দুর্দান্ত মেসি। ১৭তম মিনিটে তার পা থেকেই আসে প্রথম গোল। চমৎকার এক ফ্রি-কিকে কাছের পোস্ট ঘেঁষে বাঁক খেয়ে জাল খুঁজে নেয় মেসির পাঠানো বল। ২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। সেখানেও ছিল মেসির অবদান।

তার দুর্দান্ত এক পাস ডি-বক্সে বাঁ দিকে পেয়ে উঁচু শটের মাধ্যমে পোস্টে পাঠান ডেম্বেলে। যদিও ৩৬তম মিনিটে সুযোগ নষ্ট করেন সুয়ারেজ। একাধিক সুযোগ হারানোর পর অবশেষে ৪৫তম মিনিটে গোল পান এই উরুগুইয়ান স্ট্রাইকার।

তিন গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালানরা। ফিরে ৬৫তম মিনিটে আরেকটি অসাধারণ ফ্রি-কিকে নিজের দ্বিতীয় গোল পূরণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। লিগে নিজের ১১তম গোল পূরণ করেন, যা তাকে চলতি লিগের গোলদাতার তালিকায় জিরোনার ক্রিস্টিয়ানের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।     

৭২তম মিনিটে এস্পানিওল জালে বল পাঠালে ভিএআরের সাহায্যে তা বাতিল হয়ে যায়। বাকি সময়ে দুদলের কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

১৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৩ পয়েন্ট কম নিয়ে সেভিয়া আছে দ্বিতীয় স্থানে। সমান ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। ২৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে রিয়াল মাদ্রিদ।