জাবি ভিসির বাসভবনের সামনে আন্দোলনকারীদের অবস্থান ঘোষণা

জাবি ভিসির বাসভবনের সামনে আন্দোলনকারীদের অবস্থান ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবিতে এবং আন্দোলনরতদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সংসহিত সমাবেশ শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনকারীরা। তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দিয়েছেন।

বুধবার (৬ নভেম্বর) বিকেল ৩টার দিকে পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনের সংহতি সমাবেশ থেকে এ ঘোষণা দেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনকারীদের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন।

তিনি বলেন, ছাত্রলীগের হামলার সময় প্রক্টরিয়াল টিম, শিক্ষক সমিতির সভাপতিসহ সবাই উপস্থিত ছিলেন। তারা নীরব দর্শকের ভূমিকায় ছিলেন। তারা বরং আরও উৎসাহ জুগিয়েছেন। নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে প্রশাসন বিশ্ববিদ্যালয় বন্ধ করেছে, কিন্তু এই বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করেছেন উপাচার্য।

এর আগে বিভিন্ন হল থেকে শিক্ষার্থী জমায়েত করে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে সংহতি সমাবেশে মিলিত হন। ওই সমাবেশে অর্থনীতি বিভাগের অধ্যাপক শারমিন্দ নিলর্মী বলেন, প্রত্যেকটি লড়াই-সংগ্রামেই শাসকরা হামলা চালিয়ে এসেছে। এই উপাচার্যও তাই করেছেন। এর চেয়ে নিকৃষ্ট কাজ আর হতে পারে না। গতকালের হামলার পর উপাচার্যকে বরখাস্তের জন্য আচার্যের কাছে আমরা অনুরোধ জানাই।