জাফর ইকবাল সজ্ঞান ও আশঙ্কামুক্ত আছেন’

জাফর ইকবাল সজ্ঞান ও আশঙ্কামুক্ত আছেন’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবাল বর্তমানে সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা। 

রোববার (০৪ মার্চ) সকাল সোয়া ১১টার দিকে সিএমএইচে এক ব্রিফিংয়ে এ কথা জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়, শনিবার রাতে হাসপাতালে আনার পর জাফর ইকবালের উন্নত চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। বর্তমানে তিনি সজ্ঞান ও আশঙ্কামুক্ত রয়েছেন। 

তার মাথায় চারটি, পিটে ও হাতে একটি করে আঘাত রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানানো হয়, তিনি এখন স্বাভাবিকভাবে রয়েছেন। তার মানসিক অবস্থা ভালো। চিকিৎসার বিষয়ে সব ধরনের সহযোগিতা করছেন তিনি। তবে এই মুহূর্তে চিকিৎসার স্বার্থে দর্শনার্থী না যাওয়া ভালো। 

এর আগে শনিবার (০৩ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) ফেস্টিভালের সমাপনী অনুষ্ঠানে ড. জাফর ইকবালের ওপর হামলা চালায় এক যুবক। 

পরে তাকে তাৎক্ষণিক ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা দেওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে রাতেই এয়ার অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে আনা হয়